অপূর্ণতা (২)

বিজ্ঞাপন

কই তুমি? একটু বামে আসো না? আমি দেখছি না তো। আচ্ছা, আসছি বলে স্নিগ্ধ কিছুদূর এগিয়ে যাবার পর খেয়াল করে প্রায় দশ হাত সমপরিমাণ দূর থেকে মাস্ক পরিহিতা এক ললনা হাত নাড়িয়ে ইশারা করলো।সামনেই যাওয়া মাত্র এই স্নিগ্ধ না?আমি পূর্ণতা বলে যে মুখমন্ডল হতে মাস্ক খানা সরালো হ্রদস্পন্দন বেড়ে গিয়েছিল স্নিগ্ধর কারণ স্নিগ্ধের দেখা পৃথিবীর ৭ম আশ্চর্যের পর কিছু যদি ৮ম আশ্চর্য হবার দাবি রাখে তা হলো সে মুখমন্ডল খানা।
আরো সোজা কথায় বলতে গেলে মনে মনে সে ফিদেল কাস্তোর বঙবন্ধুকে নিয়ে বলা সে মহান উক্তির ন্যায় বলে উঠেছিল “আমি দেবী দেখিনি আমি পূর্ণতা কে দেখেছি”
পূর্ণতা অবশ্য এসব যাতে বুঝতে না পারে তার জন্যই
স্নিগ্ধ বলে উঠে চলো, এখানে বসি?এই রেস্টুরেন্ট টা খুব সুন্দর না?
পূর্ণতা বলে, না, আমি রেস্টুরেন্টে বসিনা ভাল লাগেনা আধুনিকতার চাকচিক্যতার। যা শুনে স্নিগ্ধ হতবাক হয়ে না বলে পারলো না।আসলে ব্যাপার টা এক ঢিলে দুই পাখি মারার মতো একদিকে বেকার অন্যদিকে মাসের শেষ ফাঁকা পকেটের টিউশন করে ৫০হাজার টাকা কামানো ধনী বন্ধুর থেকে ধার নেয়া টাকার রক্ষার পাশাপাশি পূর্ণতার মন রক্ষা হয়ে গেলো
স্নিগ্ধ হাঁটছে পূর্ণতাকে দেখছে আর এত বছরে হাজার টা জমানো কথা শুনার ভান করছিল।মেয়েরা নাকি সব বুঝে। সৃষ্টিকর্তা নাকি তাঁদের পারিপার্শ্বিক মানুষের মন এবং উদ্দেশ্যে বুঝার এক অদ্ভুত ক্ষমতা দিয়ে এই ধরায় পাঠিয়েছেন যার মাধ্যমে তাঁরা তাঁদের দিকে কেউ তাকালেই তা বুঝেই যায় যে ব্যাক্তি কি ভাবছে তাঁকে নিয়ে আর স্নিগ্ধর ক্ষেত্রেও এর ব্যতিক্রম হয় নি যা সে বুঝে যখন হঠাৎ কথা বলার এক সময়ে পূর্ণতা বলে উঠে, স্নিগ্ধ ছোট বেলার স্বভাব যায় নাই না?আমাকে দেখার স্বভাব তাও আবার আমার সামনে থেকেই আমাকেই লুকিয়ে লুকিয়ে দেখা? যাতে করে দেখার দেখা হয় এবং নিজের ইগোটা যাতে থাকে?

 

অপূর্ণতা (১) 

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status