অহেতুক মেসেজে আসা বন্ধ করবেন যেভাবে

বিজ্ঞাপন

মুঠোফোনে অহেতুক নানা ধরনের প্রমোশনাল মেসেজে (এসএমএস) যন্ত্রণায় অতিষ্ঠ অনেকেই। মোবাইল অপারেটরগুলো যেমন গ্রাহকদের নতুন নতুন প্যাকেজ ও সেবা সম্পর্কে জানাতে মেসেজ দিয়ে থাকে, তেমনি নানা ধরনের বিজ্ঞাপনী প্রতিষ্ঠানও পাঠাতে থাকে নানা ধরনের মেসেজ।

অবস্থায় অনেকের জন্য এতটাই বিরক্তিকর হয়ে উঠেছে যে অনেকেই আজকাল মেসেজ অপশনে গিয়ে দেখেন না, কী মেসেজ এলো, কে পাঠালো। এ ধরনের অহেতুক মেসেজ বন্ধ করার উপায় জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বিটিআরসির বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সেবার মান আরও উন্নত করতে ‘ডু নট ডিস্টার্ব বা ডিএনডি’ সেবা চালু হয়েছে। মুঠোফোনে বাণিজ্যিক প্রচারণামূলক খুদে বার্তা না পেতে চাইলে ইউএসডিডি কোড ডায়াল করে চালু করা যাবে এ সেবা।

গ্রামীণফোনের ক্ষেত্রে *১২১ * ১১০১# ডায়াল করে, বাংলালিংকের ক্ষেত্রে *১২১ *৭ *১ *২ *১# ডায়াল করে এবং রবি ও এয়ারটেলের ক্ষেত্রে *৭# ডায়াল করলে বাণিজ্যিক প্রচারণামূলক খুদে বার্তা আসবে না।

বিটিআরসি বিজ্ঞপ্তিতে গ্রাহকদের বিরক্তির বিষয়টি উল্লেখ করে বলেছে, মোবাইল অপারেটরদের নিত্যনতুন সেবা সম্পর্কে জানতে বাণিজ্যিক প্রচারণামূলক খুদে বার্তা সহায়ক ভূমিকা পালন করে। তবে ক্ষেত্রবিশেষে গ্রাহকদের কাছে এ ধরনের খুদে বার্তা প্রাপ্তি বিরক্তিকর বলে প্রতীয়মান হয়।

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status