আবারও অসুস্থ শফী: শঙ্কটাপন্ন অবস্থায় আইসিইউতে

বিজ্ঞাপন

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শফী আবারও অসুস্থ হওয়ায় চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে ভর্তি করা হয়েছে। ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টে তিনি গুরুতর অসুস্থ বলে জানা যায়।

রোববার (৭ জুন) রাত সোয়া ৮টায় তাকে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালের আইসিইউতে তাকে ভর্তি করানো হয়। বিষয়টি নিশ্চিত করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রচার সম্পাদক মাওলানা আনাস মাদানী।

তিনি জানান- আল্লামা শফী বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছেন। এ ছাড়া আর কোনো সমস্যা নেই। তিনি দেশবাসীর কাছে আল্লামা শফীর জন্য দোয়া কামনা করেছেন।

হাটহাজারী সূত্রে জানা গেছে, আল্লামা শফীর অসুস্থতার কথা শুনে নিকটাত্মীয়, ছাত্র-ভক্তরা হেফাজত আমিরের কার্যালয়ে ভিড় করলেও তার অবস্থা তেমন ভাল না হওয়াতে কারো সঙ্গে কারও দেখা করতে দেওয়া হয়নি। সেখানে থেকে সন্ধ্যায় তাকে চট্টগ্রামসহ ঢাকার বিভিন্ন হাসপাতালের আইসিইউতে ভর্তির চেষ্টা চালানো হয়। কিন্তু আইসিইউ খালী না থাকায় আপাতত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার সিদ্ধান্ত হয়েছে।

১০৩ বছরের বেশি বয়সী আল্লামা শাহ আহমদ শফী এর আগেও কয়েক দফা অসুস্থ হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তিনি দীর্ঘদিন যাবৎ বার্ধক্যজনিত দুর্বলতার পাশাপাশি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, শ্বাসকষ্ট এবং হজমজনিত সমস্যায় ভুগছেন। বার্ধক্যের কারণে এসব রোগ মাঝেমধ্যেই অনিয়ন্ত্রিত হয়ে যায়।

এর আগে ১ এপ্রিল শনিবার বার্ধক্যজনিত শারীরিক দুর্বলতাসহ নানা সমস্যা নিয়ে আল্লামা আহমদ শফীকে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। পরে ১৪ এপ্রিল আরও উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার আজগর আলী হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে বেশ কয়েকদিন চিকিৎসা শেষে হাটাহাজারী ফেরেন বলে জানা যায়।

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status