ইতালি ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার: স্বাভাবিক জনজীবন

বিজ্ঞাপন

করোনাভাইরাসের ভয়াবহ থাবার পর এক এক করে স্বাভাবিক হচ্ছে ইতালির জনজীবন। ধাপে ধাপে শিথিল করা হয়েছে করোনা লকডাউন। এবার ভ্রমণের নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছে দেশটির সরকার।

বৃহস্পতিবার (৪ জুন) থেকে ইতালির নাগরিকেরা ইউরোপের অন্য দেশগুলোতে অবাধে ভ্রমণ করতে পারবেন। একইসাথে আঞ্চলিক শহরগুলোর মধ্যে নাগরিকদের যাতায়াতে আর কোন নিষেধাজ্ঞা থাকছে না।

সীমান্ত খুলে দেওয়ার মাধ্যমে প্রায় তিন মাস পর ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলোর সঙ্গে যোগাযোগ ব্যবস্থা সচল হচ্ছে ইতালির। প্রথম ধাপে খুলে যাচ্ছে ইতালির পর্যটনশিল্প। বিশ্বের যে কোনো দেশ থেকে পর্যটকরা ইতালিতে প্রবেশ করতে পারবেন। তবে স্বাস্থ্যবিধি মেনে ইতালির সর্বত্র ভ্রমণ করতে হবে।

এরই মধ্যে দেশটিতে খুলে দেয়া হয়েছে অফিস আদালত, ব্যবসা প্রতিষ্ঠান, দোকানপাট, রেস্তোরাঁসহ সব কিছু। এদিকে করোনার প্রকোপ নিয়ন্ত্রণে থাকায় দীর্ঘ তিনমাস পর বুধবার (৩ জুন) থেকে সীমান্ত খুলে দেওয়ার পাশাপাশি নাগরিকদের ওপর থেকেও তুলে নেয়া হলো ভ্রমণ নিষেধাজ্ঞা।

ইতালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তে বলেন, ইতালি জাতি আজ থেকে সম্পূর্ণ স্বাভাবিক কার্যক্রম বা ভ্রমণ করতে পারবে ইতালির সর্বত্র। সেই সাথে বিশ্বের সকল দেশের পর্যটকদের জন্য ইতালি খোলা আছে।

তবে ইউরোপ মহাদেশের বাইরে থেকে আসা পর্যটকরা ইতালিতে আসলে বাধ্যতামূলক ১৫ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। এই নিয়ম ইউরোপ মহাদেশের নাগরীকদের জন্য প্রযোজ্য হবে না।

#সংবাদ২৪/অনলাইন/একে

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status