ঈদের পরদিনই ঘাটে যাত্রীদের চাপ

বিজ্ঞাপন

করোনা পরিস্থিতিতেও পরিবার ও স্বজনদের সাথে ঈদ উদযাপন করতে ঈদের আগের দিন পর্যন্ত ফেরিঘাটগুলোতে জনস্রোত ছিল। ঘরমুখী মানুষের উপচে পড়া ভিড় দেখে বিস্মিত হয়েছেন দেশের সচেতন মানুষ।

কিন্তু ঈদের দিন যেতে না যেতেই আবারও মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে কর্মস্থলমুখী ও ঘরমুখী যাত্রীদের চাপ বেড়েছে।পরিবার পরিজনের সঙ্গে ঈদ উদযাপন শেষে রাজধানী ঢাকায় কর্মস্থলে ফিরতে শুরু করেছে দক্ষিণবঙ্গের মানুষ। আবার ঈদের আগে বাড়ি ফিরতে না পারা অনেক যাত্রী ঈদের পরদিন শনিবার (১৫ মে) বাড়ি ফিরছেন।

জানা গেছে, ভোর থেকে ঈদের আগে বাড়ি ফিরতে না পারা যাত্রীরা বাড়ি ফেরার জন্য শিমুলিয়া ঘাটে ভিড় জমান। তবে সকাল ৯টা থেকে ঢাকামুখী মানুষের চাপ বাড়তে শুরু করে।

এদিকে যাত্রীর পাশাপাশি শিমুলিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে প্রায় চার শতাধিক ছোটবড় যানবাহন। এসব যাত্রী ও যানবাহন পারাপারে এই নৌরুটে বর্তমানে ১৬টি ফেরি সচল রয়েছে।

এ ব্যাপারে মাওয়া ট্রাফিক পুলিশের টিআই হিলাল উদ্দিন জানান, ঘাটে মানুষের চাপ রয়েছে। নিয়মিত ফেরি যাতায়াত করছে।

শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) প্রফুল্ল চৌহান বলেন, সকাল থেকে উভয়মুখী চাপ রয়েছে। সকালে কয়েকটি ফেরিতে শুধুমাত্র যাত্রী পার করা হয়েছে। এ নৌরুটে বর্তমানে ১৬টি ফেরি চালু রয়েছে। ঘাট এলাকায় প্রায় চার শতাধিক ছোট বড় যানবাহন পারের অপেক্ষায় রয়েছে। সব যাত্রী ও যানবাহনকে পর্যায়ক্রমে পার করা হচ্ছে।

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status