ঈদে কিশোরগঞ্জের কুলিয়ারচরে ‘পাঁচ টাকায় বাজার’

বিজ্ঞাপন

প্রাণঘাতি করোনা ভাইরাসের কারণে বিশ্ব আজও থমকে আছে। জনজীবন স্বাভাবিক না হওয়া, এতে সবথেকে বেশি সমস্যায় পড়েছেন দিন এনে দিন খাওয়া তথা নিম্ন আয়ের মানুষ।

তাদের সহায়তা করতে এবং ঈদুল আযহা উপলক্ষে, সেই সকল নিম্ন আয়ের মানুষের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার মাছিমপুর গ্রামের ‘আদর্শ শান্তি পরিষদ’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

বৃহস্পতিবার (৩০ জুলাই) মাছিমপুর বাইতুন নূর মসজিদ সংলগ্নে ‘পাঁচ টাকা’ প্রতীকী মূল্যে ৩২ জন নিম্ন আয়ের মানুষের কাছে সয়াবিন তেল, পেঁয়াজ, রসুন, আদা-জিরাসহ বিভিন্ন প্রকারের মসলা দ্রব্যাদি বিক্রি করেছে। বাজারের শ্লোগান ছিল ‘ফ্রিতে নয়, নিজের অর্থে সাধ্যের মধ্যে স্বাচ্ছন্দের বাজার’।

করোনা ভাইরাসের কারণে সবকিছু এখনো স্বাভাবিক না হওয়ায়, অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছে, এছাড়া বিপাকে পড়েছেন রিকশা চালক, দিনমজুর, গৃহকর্মী ইত্যাদি শ্রেণীর নিম্ন আয়ের মানুষ। তাঁদের পরিবারের কথা ভেবে এ বাজারের আয়োজন করা হয়। এসব পণ্য কিনতে সংগঠনের সদস্যরা সামর্থ্য অনুযায়ী অর্থ দিয়েছেন, পাশাপাশি এলাকার মুরব্বী-ব্যবসায়িরাও তাদের সাহায্যের হাত বাড়িয়ে সহযোগিতা করেছেন। উক্ত কার্যক্রমে সংগঠনের উপদেষ্টা আবু সায়েম ভূ্ঁইয়া বিশেষ ভাবে অবদান রেখে বাজারকে সাফল্য মন্ডিত করেছেন।

পাঁচ টাকা মূল্য নির্ধারণ করলেন কেন ? জানতে চাইলে সংগঠনের পক্ষ থেকে বলা হয়, আমরা আগে বিভিন্ন সময় এলাকার কাউকে সাহায্য করতে গেলে অনেকেই লজ্জাবোধ করত। কেউ যাতে লজ্জাবোধ না করে এর জন্য আমরা বলছি- আপনি নিজের অর্থে এ সব ক্রয় করছেন। এর জন্য শ্লোগানও নির্ধারণ করা হয়েছে ‘ফ্রিতে নয়, নিজের অর্থে সাধ্যের মধ্যে স্বাচ্ছন্দের বাজার’।


সংবাদ২৪/কিশোরগঞ্জ/হায়দার/এসডি

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status