এএম সেক্স আপনার দিন বদলে দিতে পারে

বিজ্ঞাপন

আমাদের কাছে সকাল মানে দিনের কাজকে মাথায় তুলে বিরক্তি ঝাড়তে ঝাড়তে এক কাপ চা কিংবা কফি পান করা। স্বাস্থ্য সচেতন মানুষের কাছে সকাল মানে জিম ব্যাগ নিয়ে বেরিয়ে পড়া। আবার সকালের হাঁটার জন্য অনেকেই অ্যালার্ম সেট করে নেন। কিন্তু এসব যদি আপনার সম্ভব না হয় তাহলে আপনার স্বাস্থ্যের কী হবে?

আপনার যদি সঙ্গী থাকেন তাহলে প্রেম ভালোবাসা আর আদরের সম্পর্কই আপনার সুস্বাস্থ্যের বিকল্প পদ্ধতি হতে পারে। আপনার আর পার্টনারের একটু সদিচ্ছায় আপনার দিন বদলে যেতে পারে। সকাল সকাল জিম, হাঁটা এসবে ব্যস্তও হতে হবে না, আবার আপনার ক্যালোরিও কমবে চটপট। উপায়! যৌনমিলন বা সেক্স। বিছানায়ই আপনার সঙ্গীকে আলিঙ্গন করুন।

চোখ কপালে না তুলে, কিছু জিনিস মেনে চললে আপনার সারাটা দিন বেশ ফুরফুরে কাটতে পারে। এতে মন এবং হরমোন দুইই থাকবে তরতাজা। জেনে নিন তার কী কী উপকার আপনি পেতে পারেন-এএম সেক্স: আপনার দিন বদলে দিতে পারে

  • রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি

সকাল সকাল শারীরিক মিলনের উত্তেজনায় আপনার শরীরে অ্যান্টিবডি তৈরি হবে বেশি, সঙ্গে সেগুলো সারা শরীরে দ্রুত ছড়িয়ে পড়বে। ফলে আপনার আগের দিন বৃষ্টিতে ভিজে নাক ফ্যাচফ্যাচ বা খুক খুক কাশি সহজেই আপনাকে টা টা বলে দেবে। কারণ আপনার অর্গাজমের সময়ে তৈরি হওয়া অ্যান্টিবডিগুলো ঠাণ্ডার জার্মকে তাড়িয়ে দেবে অনায়াসেই।

বিশিষ্ট সাইকোথেরাপিস্ট ডাঃ ভিয়ান সানিয়াল এ বিষয়ে বলছেন, সকালের যৌনতা একটি ‘প্লাস প্লাস স্ট্যাটাস’, এসময় হরমোনগুলি তার চরম অবস্থায়, আনকোরা থাকে এবং আপনার সঙ্গীর সঠিক পদক্ষেপে আপনার সন্তুষ্টি বাড়তে পারে। তিনি আরও জানিয়েছেন যে সকালে আগের দিনের স্ট্রেসগুলো কার্যত একটানে ছুঁড়ে ফেলে দেওয়া যায় শুধুমাত্র সেক্সের মাধ্যমেই।

  • সারাদিন মন রাখুন ফুরফুরে

চরম উত্তেজনায় অক্সিটোসিন হরমোন বেশি পরিমাণে বেরিয়ে আসে। এটি একটি শক্তিশালী হরমোন যা কোরিটোসোল সংশ্লেষণের জন্য পরিচিত, যা উদ্বেগ এবং বিষণ্ণতা কাছে ঘেঁষতে দেয় না। দৈনিক চাপ থেকে দূরে রাখে আপনাকে। কর্টিসোল হরমোনগুলির গ্লুকোকার্টিকোড জাতীয় স্টেরয়েড হরমোন। ওষুধ হিসাবে ব্যবহার হলে, এটি হাইড্রোকার্টিসন নামে পরিচিত। এটি অ্যাড্রিনাল গ্রন্থির মধ্যে অ্যাড্রিনাল কর্টেক্সএ তৈরি হয়। দিনের শুরুটা এত এনার্জেটিক হলে স্বাভাবিকভাবেই আপনার সারাটা দিন ভালো কাটবে।এএম সেক্স: আপনার দিন বদলে দিতে পারে

  • সারাদিন প্রাণবন্ত দেখতে লাগবে আপনাকে

অফিস বাড়ি সামলে রাতে যখন আয়নার সামনে দাঁড়ান, মনে হয় দেখে ,ইস কী বুড়োটে লাগছে দেখতে! আর তাই সকালে চুল এবং স্কিনের যত্ন নিতে কসমেটিক্স আর মুঠো মুঠো ওষুধ খান? এসব আর লাগবে না। সঙ্গীকে নিয়ে আরও কিছুক্ষণ বিছানাতেই থাকুন। এতে আপনার পোস্ট কয়টাল গ্লো বাড়বে। আর স্কিনের গ্লো বাড়াতে কসমেটিক্সে ভরসা করতে হবে না। কারণ সব কাজ আপনার ফিলগুড হরমোনই দায়িত্ব নিয়ে করে দেবে।

অর্থাৎ মর্নিংসেক্স বা ‘এএম সেক্স’ আপনাকে সারাদিনের এনার্জি দিচ্ছে। তবে সকালটা মিস হয়ে গেলেও সন্ধেটা কাজে লাগান। সপ্তাহে অন্তত তিনদিন কাছের মানুষের সাথে আনন্দে সময় কাটান। তাতে আপনার অনেক সমস্যাই হাল্কা মনে হবে সারাদিন ধরে। মনে রাখবেন আপনার পার্টনারের কাছে যাওয়ার স্বভাবত ইচ্ছে না হলে সেটাকে জাগানোর চেষ্টা করুন। তাতেও সম্ভব না হলে আপনার জন্য ডাক্তার বসে আছেন।

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status