একমুঠো খাবারের জন্য এভাবে দৌড়ে আসে ক্ষুধার্ত শিশুটি

বিজ্ঞাপন

রাস্তায় খাবার বিলি করছেন এক যুবক। দূর থেকে বিষয়টি বুঝতে পেরে প্রাণপণ দৌড়ে এসে দু’হাত পেতেছে একটি ক্ষুধার্ত শিশু। তার এমন অস্বাভাবিক দৌড় দেখে সাধারণ ক্ষুধার্ত মানুষও হয়তো তার নিজের খাবারটি শিশুটিকে দিয়ে দিতো।

এমনি এক ক্ষুধার্ত শিশুর খাবার নেয়ার চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে এই শিশুর ছবিটি কুষ্টিয়া শহরের এনএস রোড থেকে তোলা। আর ত্রাণ বিতরণকারী ওই তরুণ কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ আহমেদ। একদিন ধরে না খেয়ে থাকা শিশুটি তাকে ত্রাণ বিতরণ করতে দেখে এভাবে দৌড়ে আসে।

করোনা সংকটে ইতোমধ্যে তিনি মানুষের পাশে দাঁড়িয়ে আলোচিত। রমজানে ইফতার সামগ্রী বিতরণের পাশাপাশি রান্না খাবার তুলে দিচ্ছেন ছিন্নমূল অসহায় মানুষের মধ্যে। তেমনি শহরে খাবার বিতরণকালে এই শিশুর এমন একমুঠো খাবার জোগাড়ের চেষ্টা থাকে অবাক করেছে।

এ সম্পর্কে সাদ আহমেদ বলেন- “বুধবার যখন আমি কুষ্টিয়া শহরের এনএস রোডে রোজাদার মানুষের মধ্যে ইফতার বিতরণ করছিলাম তখন ৫/৬ বছরের একটি ছোট শিশু আমার দিকে দৌড়ে আসে একটি প্যাকেটের জন্য। বিষয়টি আমাকে ব্যাপকভাবে নাড়া দিয়েছে। ওই শিশু আমাকে বলে আমি একদিন ধরে কিছু খাইনি, আমার ক্ষুধা লেগেছে আমাকে একটি প্যাকেট দেবেন? যখন ওই শিশুটির হাতে একটি প্যাকেট তুলে দিলাম তখন শিশুটির অনুভূতি দেখে আমার চোখে পানি চলে আসে। আমি শিশুটিকে জড়িয়ে ধরে তাকে খাবার দিই।”


#সংবাদ২৪/কুষ্টিয়া/এমবি

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status