কবি ও কাব্য-কথার সমন্বয়ে আবৃত্তি সন্ধ্যা

বিজ্ঞাপন

চট্টগ্রামে আবৃত্তি সংগঠন উচ্চারক আবৃত্তি কুঞ্জের আয়োজনে ‘কবি ও কাব্য-কথার সমন্বয়’ শীর্ষক আবৃত্তি সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নগরের জেলা শিল্পকলা অ্যাকাডেমির জয়নুল আর্ট গ্যালারিতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উচ্চারক পর্বের আমন্ত্রিত কবি ছিলেন কবি ও সাংবাদিক ওমর কায়সার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হিসাব কর্মকর্তা কবি ও লিটল ম্যাগ সম্পাদক কামরুল বাহার আরিফ এবং কবি ও লিটল ম্যাগ খড়িমাটি সম্পাদক মনিরুল মনির।

উচ্চারক সভাপতি ফারুক তাহের-এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মৌসুমী চক্রবর্তীর সঞ্চালনায় আলোচনা ও কবিতা পাঠে অংশ নেন তিন কবি এবং গল্পকার মনজুর রহমান।

কবিরা তাদের বক্তব্যে বলেন- ‘কবিতা মানে ভালোবাসা এবং ক্রমাগত যুদ্ধ নিজের সঙ্গে এবং পারিপার্শ্বিকতার সঙ্গে। কবিরা সময়কে ধরেন তাদের অনুভূতি দিয়ে একান্ত ব্যক্তিক উপলব্ধি দ্বারা। কিন্তু সেই ব্যক্তি উপলব্ধি ছড়িয়ে পড়ে অনন্তে। আর কবিদের কালো অক্ষরগুলোকে রঙ্গিন করেন আবৃত্তিকাররা।’

কবিদের কবিতা আবৃত্তি করেন বিশিষ্ট আবৃত্তিশিল্পী মিলি চৌধুরী, মো. মুজাহিদুল ইসলাম, মিশু ভট্টাচার্য, ইকবাল হোসেন জুয়েল, মৌসুমী চক্রবর্তী, শামীমা ইয়াছমিন, এ্যানি চৌধুরী, সুপ্রিয়া চৌধুরী, মন্দিরা বিশ্বাস, জামশেদ হোসাইন, ফারহীন মাহমুদ খান, অনা সর্বোত্তমা, সন্দীপন সেন একা, বিনয় দত্ত, এ্যানি দে, দিপা দাশ, পুনম দত্ত, তানিম চৌধুরী, সাদিয়া আফরিন, সাঈদ ফারহানা রুম্পা, নাজিফা তাজনুর, শামসুল আরেফিন, রোকসানা আফরিন সিলভিয়া, ইকরা বিনতে বিল্লাহ, পুষ্পিতা দাশ, দেবপ্রিয় ভট্টাচার্য।

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status