করোনাকালে নির্যাতিত নারীরা পাবেন বিনা খরচে আইনি সেবা

বিজ্ঞাপন

করোনাকালীন সংকটে থাকা অসহায়, সুবিধাবঞ্চিত ও নির্যাতিত নারীদের আইনি সেবা ও পরামর্শ দেবেন কয়েকজন আইনজীবী। তারা জানান, বিভিন্ন গবেষণায় এসেছে বর্তমান পরিস্থিতিতে দেশে নারীরা ঘরোয়া সহিংসতার শিকার হচ্ছেন বেশি। এতে তারা আইনি সহায়তা নিতে পারছেন না। তাই তাদের সহয়তার জন্য এমন উদ্যোগী হয়েছেন আইনজীবীরা।

সুপ্রিম কোর্টের আইনজীবী ও মানবাধিকার কর্মী ব্যরিস্টার ফারজানা মাহমুদের নেতৃত্বে কয়েকজন আইনজীবী এই উদ্যোগ নিয়েছেন।

এতে আরও আইনি সহায়তা দেবেন সুপ্রিম কোর্টের আইনজীবী ও মানবাধিকার কর্মী ব্যারিস্টার তাপস কান্তি বল ও জজকোর্টের আইনজীবী দেব দুলাল দাস।

তারা প্রতি শনিবার দুপুর ২টা থেকে ৬টা পর্যন্ত এবং বৃহস্পতিবার বিকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত তারা টেলিফোনে পরামর্শ দেবেন। ভুক্তভোগীরা ০৯৬১২১০০৩০০ নম্বরে কল করতে পারবেন।

উদ্যোক্তারা বলেন, করোনাকালে দেশে ঘরোয়া সহিংসতা বৃদ্ধি পেয়েছে। এছাড়াও নারীরা বিভিন্নভাবে হয়রানির শিকার হচ্ছেন। কিন্তু তারা এই সংকটকালে ঘর থেকে বের হতে পারছেন না৷ এতে আইনি সহায়তাও নিতে পারছেন না। এক্ষেত্রে আমরা নারীদের বিনামূল্যে আইনি পরামর্শ দেব, তাদের পরবর্তী পদক্ষেপ সম্পর্কে বলবো এবং প্রয়োজনে সংশ্লিষ্ট এলাকার জনপ্রতিনিধিদের সহায়তা যেন তারা নিতে পারেন এই জন্য তাদের সহয়তা করা হবে।

ব্যারিস্টার ফারজানা মাহমুদ বলেন, করোনা সংকটের মধ্যে নারীরা বিভিন্নভাবে নির্যাতিত হচ্ছেন। এতে সহায়তা নেয়ার জন্য ঘর থেকেও বের হতে পারছেন না। তাই মানবিকদিক বিবেচনা করে আমরা এই উদ্যোগটা নিয়েছি। এতে অসহায়, সুবিধাবঞ্চিত ও নির্যাতিত নারীদের জন্যে করোনাকালীন সংকটের মধ্যে হটলাইনে যোগাযোগ করে সেবা, পরামর্শ গ্রহণ করতে পারবেন।


সংবাদ২৪/এসডি

বিজ্ঞাপন

Source ঢাকাটাইমস২৪

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status