করোনাভাইরাস: নিষেধাজ্ঞা উপেক্ষা করে আ’লীগের সম্মেলন

বিজ্ঞাপন

সারাদেশে ভর করেছে করোনা ভাইরাস আতঙ্ক। এরইমধ্যে রাষ্ট্রীয় ঘোষণায় দেশের সকল স্কুল, কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনা ভাইরাসের কারণে সভা, সমাবেশ, মিটিং- মিছিল কিংবা সব ধরনের জমায়েত নিষিদ্ধ হলেও চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় কোনো নিয়ম নীতির তোয়াক্কা না করে অনুষ্ঠিত হচ্ছে আওয়ামীলীগের সম্মেলন।

শুক্রবার (২০ মার্চ) বিকেল ৩ টায় উত্তর রাঙ্গুনিয়ার উচ্চ বিদ্যালয়ের লাইব্রেরী ভবনে ইউনিয়ন আ’ওয়ামী লীগের সভাপতি শামসুল আলম তালুকদারের সভাপতিত্বে লালানগর ইউনিয়ন আ’ আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

একই ভাবে শনিবার ( ২১ মার্চ) ১ নং রাজানগর ইউনিয়নে সম্মেলন চলছে বলে একটি সূত্র জানিয়েছে। এছাড়া ২২ মার্চ ৪নং পারুয়া ইউনিয়ন আ’ লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে বলেও জানা যায়।

যেখানে ক্রমেই ভয়ঙ্কর হয়ে উঠছে করোনা সংক্রমণের হুমকি সেখানে কেন ইউনিয়ন আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন এ নিয়ে প্রশ্ন উঠছে। যেখানে সভা, মিছিল বা জনসমাগম করোনা সংক্রমণ ছড়ানোর সর্বোচ্চ আশঙ্কা রয়েছে সেখানে শতশত দলীয় নেতাকর্মীকে নিয়ে অনুষ্ঠিত এই জমায়েত হুমকি হয়ে দাঁড়িয়েছে। রাষ্ট্রীয় নিষেধাজ্ঞা অমান্য করায়ও টনক নড়েনি উপজেলা প্রশাসনের।

এব্যাপারে জানতে চাইলে রাঙ্গুনিয়া উপজেলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম চৌধুরী সংবাদ২৪-কে বলেন, ‌‘আমরা স্বল্প পরিসরে অল্প সময়ের মধ্যে সম্মেলন শেষ করে দিছি। এতে করোনা ভাইরাসের তেমন কোনো প্রভাব পড়বে না।’
 
নিষেধাজ্ঞার পরও কিভাবে এই সম্মেলন হয় জানতে চাইলে রাঙ্গুনিয়া থানার কর্মকর্তা (ওসি তদন্ত) মাহবুবুল হক মিল্কি সংবাদ২৪-কে বলেন- ‘সন্মেলন করার জন্য কোন অনুমতি থানা থেকে দেয়া হয়নি। আমাদের না জানিয়ে সম্মেলন গুলো হচ্ছে। বিষয়টি আমরা দেখতেছি।’

জানা যায়- উপজেলা কৃষকলীগের সভাপতি আবদুল মান্নানের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধক ছিলেন উপজেলা আ’লীগের সভাপতি সিরাজুল ইসলাম।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব খলিলুর রহমান চৌধুরী। প্রধান বক্তা ছিলেন, উপজেলা আ’লীগের সেক্রেটারি ইঞ্জি; শামসুল আলম।

বিশেষ অতিথি, ইদ্রিস আজগর চেয়ারম্যান, উপজেলা ধর্ম বিষয়ক সম্পাদক মো: জসিম উদ্দিন তাং, আলহাজ্ব আহমদ সৈয়দ তাং, ইকবাল হোসেন মিল্টন, মীর তৌহিদুল ইসলাম, মুজিবুর রহমান নুরউল্লাহ, ও আরিফুল ইসলাম চৌধুরীসহ উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন আ’ লীগের নেতৃবৃন্দ।

১৫০ জন কাউন্সিলর ভোটাধিকার প্রয়োগ করেন। তাদের প্রত্যক্ষ সর্বোচ্চ ভোটে বর্তমান সভাপতি মো: শামসুল আলম তালুকদার পুনরায় সভাপতি এবং মীর গোলাম মোস্তাফা বাবুল পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত হন।


সংবাদ২৪/চট্টগ্রাম/এমসি

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status