করোনায় মৃত্যু কমেছে, কিছুটা স্বস্তিতে স্বাস্থ্যমন্ত্রী

বিজ্ঞাপন

‘করোনাভাইরাসে দেশে মৃত্যুর হার কমছে। গড়ে ৪০ থেকে ২০ এর দিকে নেমেছে। এটা কিছুটা হলেও স্বস্তি দেয়। এই ধারা যদি বজায় থাকে তাহলে আমাদের কার্যক্রম সফল।’

সোমবার (৩ আগস্ট) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বলেন, আমরা চাই করোনায় মৃত্যু শুন্যের কোটায় নেমে আসুক। এরপরও সতর্ক থাকতে হবে। কারণ আমরা আইসোলেটেড কোন দেশ না।’ পরপর অনেক বিপর্যয় আসলো। এরপরও প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে সব বিপর্যয় কাটিয়ে উঠা সম্ভব হয়েছে বলে মন্তব্য করেন স্বাস্থ্যমন্ত্রী।

তবে শঙ্কা প্রকাশ করে তিনি বলেন, ঈদে সরকারের পক্ষ থেকে সবাইকে গ্রামের বাড়িতে যেতে নিষেধ করা হয়েছিল। কিন্তু মানুষ কর্মস্থল ছেড়ে গ্রামে গেছে। মানুষের এই যাতায়াত বাড়ায় সংক্রমণ বাড়তে পারে।

স্বাস্থ্যকর্মীদের হোটেলে রাখা সম্ভব নয় জানিয়ে মন্ত্রী বলেন, ‘করোনা চিকিৎসায় স্বাস্থ্যকর্মীদের অনেকদিন হোটেলে রেখেছিলাম। এখন যেসব স্বাস্থ্যকর্মী নিয়োজিত আছেন তাদের আর হোটেলে রাখা সম্ভব নয়। এর পরিবর্তে স্বাস্থ্যকর্মীদের বিশেষ ভাতা দেয়া হবে।’

মন্ত্রী বলেন, সারাদেশে ঈদ ভালোভাবে পালিত হয়েছে। যদিও বন্যায় মানুষের দুর্ভোগ আছে। তবে বড় কোন ঘটনা ঘটেনি। ঈদের সময়ে স্বাস্থ্য মন্ত্রণালয় তৎপর ছিল। বন্যা কবলিত এলাকায় এখনও স্বাস্থ্য মন্ত্রণালয় নিয়মিত কাজ করছে।


সংবাদ২৪/এসডি

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status