করোনা আক্রান্তের সংখ্যায় বিশ্বে প্রথম স্থানে আসলো ভারত

বিজ্ঞাপন

মহামারি করোনাভাইরাসে পুরো বিশ্বে জুড়ে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এদিকে এক দিনে আক্রান্তের দিক থেকে গোটা বিশ্বে শীর্ষে উঠে এসেছে ভারত। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের মঙ্গলবারের দেওয়া তথ্য অনুযায়ী, ভারতে আগের ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৫২ হাজারের বেশি। অথচ করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে এই একদিনে শনাক্ত হয়েছে ৪৮ হাজার ৬২২ জন।

আর বিশ্ব তালিকায় দুই নম্বরে থাকা ব্রাজিলে একদিনে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৯৮৮ জন। এদিকে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানায়, শুধু সংক্রমণেই নয়, দেশটিতে দিনে দিনে বাড়ছে করোনায় মৃত্যুর মিছিলও। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ৮০৫ জনের মৃত্যু হয়েছে। দেশে মোট মৃতের সংখ্যা এখন ৩৯ হাজার।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, দেশে সোমবার ২৪ ঘণ্টায় ৫২ হাজার ৫০ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট করোনা আক্রান্ত হলেন ১৮ লাখ ৫৫ হাজার ৭৪৫ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্ব তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত ২৭ লাখ ৫০ হাজার ও প্রথম স্থানে থাকা যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ১৩ হাজার।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় করোনার জেরে মৃত্যু হয়েছে ৮০৩ জনের। এ নিয়ে দেশে মোট ৩৮ হাজার ৯৩৮ জনের প্রাণ কাড়ল করোনাভাইরাস। এর মধ্যে মহারাষ্ট্রেই মারা গেছেন ১৫ হাজার ৮৪২ জন। দিল্লিকে পেছনে ফেলে মৃত্যু তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে তামিলনাড়ু।

দক্ষিণের এই রাজ্যে করোনায় এ পর্যন্ত মারা গেছেন ৪ হাজার ২৪১ জন। দিল্লিতে মারা গেছে ৪ হাজার ২১ জন।

মৃত্যু বেড়ে তালিকার চতুর্থ স্থানে উঠে এসেছে কর্নাটকে। এ রাজ্যে এখন পর্যন্ত ২ হাজার ৫৯৪ জনের মৃত্যু হয়েছে। গুজরাটে ২ হাজার ৫০৮ জনের প্রাণ কেড়েছে করোনাভাইরাস। এছাড়া উত্তরপ্রদেশ রাজ্যে ১ হাজার ৭৭৮ জন, পশ্চিমবঙ্গে ১ হাজার ৭৩১ জন এবং ও অন্ধ্রপ্রদেশে ১ হাজার ৫৩৭ জনের মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status