করোনা আতঙ্কে কোরিয়ার সেনাবাহিনী ও বিদেশিরা কোয়ারেন্টাইনে

বিজ্ঞাপন

করোনাভাইরাস আতঙ্কে ভুগছে সারা বিশ্ব। এবার করোনা আঘাত হানলো দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনীতে। এবং উত্তর কোরিয়ায় কূটনৈতিক সদস্যদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। কিম জং উন এর সেনাবাহিনীতে করোনা ধরা পড়ায় আতঙ্কিত সৈন্যরা।

দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনীতে ১১ সেনা সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়। এতে বাকি সৈন্যদের নিরাপত্তায় প্রায় ৭ হাজার ৭শ সেনা সদস্যকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। উত্তর কোরিয়ায় করোনাভাইরাসে আক্রান্তের কোন খবর পাওয়া যায়নি। তারপরও ভাইরাসের আশঙ্কায় ৩৮০ বিদেশি নাগরিককে কোয়ারেন্টাইনে রেখেছে তারা । এদের মধ্যে অধিকাংশই কূটনৈতিক সদস্য।

ব্রিটিশ সংবাদমাধ্যম ‘বিবিসি ‘ইয়োনহাপ নিউজ এজেন্সি’র বরাত দিয়ে সংবাদ প্রকাশ করে বলে রাজধানী পিয়ংইয়ংয়ে তাদের আলাদা করে রাখা হয়েছে ওই কূটনৈতিক সদস্যদের।

এখন পর্যন্ত, দক্ষিণ কোরিয়া করোনা ভাইরাসে সাতজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া ৭৬৩ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশে প্রথম করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর প্রায় ২৯টি দেশে ছড়িয়ে পড়েছে এই প্রাণঘাতী ভাইরাস। ইউরোপীয় দেশগুলোর মধ্যে ইতালিতে সবচেয়ে বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। সেখানে এখন পর্যন্ত ১৫২ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

অপরদিকে,মধ্যপ্রাচ্য ইরানে সবচেয়ে বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। সেখানে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪৩ এবং মৃতের সংখ্যা ৮।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৫৯২ জনে। এ ছাড়া বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৭৯ হাজার ছাড়িয়ে গেছে।


সংবাদ২৪/সাব্বির

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status