করোনা শনাক্তের ২ দিন আগেও সংসদে ছিলেন বাণিজ্যমন্ত্রী

বিজ্ঞাপন

২০২০-২১ অর্থবছরের বাজেট উপস্থাপন শেষ করেই করোনার কবলে পড়েছে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। চলমান জাতীয় সংসদের বাজেট অধিবেশনে যোগ দিয়েছিলেন করোনাভাইরাসে আক্রান্ত বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। পাশাপাশি গত সোমবার (১৫ জুন) সম্পূরক বাজেট পাস হওয়ার সময় অধিবেশন কক্ষে উপস্থিত ছিলেন তিনি।

মন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ মাসুকুর রহমান সিকদার সম্পূরক বাজেট পাস হওয়ার সময় অধিবেশন কক্ষে টিপু মুনশি উপস্থিত থাকার বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে বুধবার (১৭ জুন) সকালে করোনা উপসর্গ থাকায় করোনা টেস্টে নমুনা পাঠান মন্ত্রী। পরে বিকালে তার করোনা পজিটিভ চিকিৎসা প্রতিবেদন আসে। এর পর সন্ধ্যা সোয়া ৭টার দিকে মন্ত্রী এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন।

২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৪ আসন থেকে তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন মুক্তিযোদ্ধা টিপু মুনশি। ২০১৯ সালের জানুয়ারিতে মন্ত্রী হিসেবে শপথ এবং বাণিজ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পান তিনি। তৈরি পোশাক শিল্পের উদ্যোক্তা টিপু মুনশি বিজিএমইএর সাবেক সভাপতি।

এদিকে টিপু মুনশি ছাড়াও মন্ত্রিসভার কয়েকজন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংয়ের আক্রান্ত হওয়ার খবর আসে গত ৬ জুন। এরপর ১২ জুন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, তার স্ত্রী লায়লা আরজুমান্দ বানু এবং মন্ত্রীর একান্ত সচিব (পিএস) হাবিবুর রহমানের আক্রান্ত হওয়ার খবর আসে।

গত ১৪ জুন রাতে বেইলি রোডের বাসায় অসুস্থ হয়ে পড়লে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহকে ঢাকা সিএমএইচে নেয়া হয়। সেখানে রাতেই তার মৃত্যু হয়। পরে নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ পাওয়া যায়।

এদিকে চলমান জাতীয় সংসদের বাজেট অধিবেশনে করোনাভাইরাসের কারণে ২৫ সংসদ সদস্যকে সংসদে না যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। তাদের কেউ কেউ সিনিয়র, কেউ অসুস্থ আবার কারও পরিবারের সদস্য অসুস্থ হওয়ায় সংসদ অধিবেশনে যোগ না দিতে অনুরোধ করা হয়েছে। তবে ওই তালিকা করার পর বেশ কয়েকজন এমপি-মন্ত্রী করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানা যায়।

#সংবাদ২৪/ঢাকা/বিএডি

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status