কুবিতে ক্যারিয়ার বিষয়ক অনলাইন সেমিনার

বিজ্ঞাপন

শিক্ষার্থীদের ক্যারিয়ার চিন্তা নিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ফিন্যান্স & ব্যাংকিং বিভাগ ভিন্নধর্মী “ক্যারিয়ার টক” নামে এক অনলাইন সেমিনারের আয়োজন করেছে। একাডেমিক পড়াশুনার পাশাপাশি শিক্ষার্থীদের অদূর ভবিষ্যতের কথা ভেবে তারা এই ব্যতিক্রমী আয়োজন করেছে।

আজ (১৭জুলাই) রাত ৮টা ৩০ মিনিটে ক্যারিয়ার টকে অতিথি হিসেবে থাকবেন দ্যা সিটি ব্যাংকের এসোসিয়েট রিলেশনশিপ ম্যানেজার হিমেল জামিউল হাসান। তিনি ব্যবসায় অনুষদের শিক্ষার্থীদের স্বপ্নের সেক্টর ব্যাংকিং নিয়ে কথা বলবেন। এখানে অংশগ্রহনকারীরা তাদের যেকোন জিজ্ঞাসা অনায়াসে করতে পারবে।

ক্যারিয়ার টক সম্পর্কে জানতে চাইলে ২০১৬-১৭ বর্ষের শিক্ষার্থী মোঃ জহির রায়হান বলেন, “ব্যাংকিং ক্যারিয়ার এই যুগের প্রায় প্রত্যেকের কাছেই স্বপ্নের ক্যারিয়ার। কিন্তু এই ব্যাংকিং ক্যারিয়ারের প্রবেশপথ সম্পর্কে আমাদের ধারণাগুলো অগোছালো এবং বিক্ষিপ্ত। এই বিক্ষিপ্ত ধারণাগুলোকে গুছিয়ে আনার জন্য এই ক্যারিয়ার টক টি আমাদের অনেক বেশী সাহায্য করবে আশাকরি।”

এ ব্যপারে লেকচারার মনজুর হোসাইন বলেন,”এ ধরনের সেমিনার আমাদের বিশ্ববিদ্যালয়ে প্রথম হতে যাচ্ছে এবং এটি সকলের জন্য উন্মুক্ত থাকবে।আমি চাই এ ধরনের সেমিনার বারংবার আয়োজন করা হোক।”

ক্যারিয়ার টক সম্পর্কে ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক এমদাদুল হক বলেন, “এই সেমিনারের মাধ্যেমে শিক্ষার্থীরা তাদের ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে ধারনা লাভ করতে পারবে। তারা তাদের সেই পরিকল্পনা বাস্তবায়নে কি কি কর্মপন্থা অনুসরন করবে সেই ব্যপারে সুস্পষ্ট ধারনা দেয়ার জন্যই আমরা এই সেমিনারের ব্যবস্থা করেছি।”


সংবাদ২৪/কুবি/ইকবাল/এসডি

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status