কুবির বাজেট  ৫৩ কোটি ১০ লাখ ৫০ হাজার টাকা

বিজ্ঞাপন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০২০-২১ অর্থবছরের জন্য ৫৩ কোটি ১০ লাখ ৫০ হাজার টাকার বাজেট পাশ হয়েছে।

আজ (১ সেপ্টেম্বর) মঙ্গলবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে এই বাজেট পাশ হয়।

উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী’র সভাপতিত্বে ৭৬ তম ভার্চুয়াল সিন্ডিকেট সভায় এই বাজেট উপস্থাপিত হয়। বাজেট উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ এমদাদুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২১ জুলাই বিশ্ববিদ্যালয়ের অর্থ কমিটির (এফসি) ৪৫তম সভায় প্রস্তাবিত বাজেটের সুপারিশ করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ২০২০-২১ অর্থবছরে ৫৩ কোটি ১০ লাখ ৫০ হাজার টাকা বিভিন্ন খাতে বরাদ্দ রাখা হয়েছে। এবারের বাজেটে আয়ের উৎস হচ্ছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (বিমক) অনুদান ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয়। এর মধ্যে প্রারম্ভিক স্থিতি ৩ কোটি ১৮ লক্ষ ৫০ হাজার টাকা, বিমক হতে বরাদ্দ পাওয়া যাবে ৪২ কোটি ৫৬ লাখ টাকা। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব তহবিল থেকে যোগান দেয়া হবে ৭ কোটি ৩৬ লক্ষ টাকা।  চলতি অর্থবছরে ৩১ কোটি ৫০ লাখ টাকা শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতার জন্য বরাদ্দ রাখা হয়েছে।

এছাড়াও পণ্য ও সেবা বাবদ সহায়তা ১৩৭৪.৫০ লক্ষ টাকা, পেনশন ও অবসর সুবিধা বাবদ ০২.০০ লক্ষ টাকা, গবেষনা অনুদান ১২০.০০ লক্ষ টাকা, অন্যান্য অনুদান বাবদ ২.০০ লক্ষ টাকা ও মূলধন অনুদান ৬৬২.০০ লক্ষ টাকা রাজস্ব (আবর্তক ও মূলধন) বাজেট বরাদ্দ রাখা হয়েছে। চলতি অর্থ বছরে বিমকের অর্থায়নে ১টি মাইক্রোবাস, ১টি এসি মিনিবাস বাস এবং প্রকল্পের অর্থায়নে ২টি মাইক্রোবাস ক্রয় করা হবে।

উল্লেখ্য, গত ২০১৯-২০ অর্থবছরে  প্রথমদিকে বাজেট ছিল  ৪২ কোটি ১৭ লাখ টাকা। পরে সংশোধিত আকারে তা বেড়ে দাঁড়ায় ৪৭ কোটি টাকায়।


সংবাদ২৪/কুবি/ইকবাল/এসডি

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status