কুবি শিক্ষার্থীদের ৪০ শতাংশ মেস ভাড়া মওকুফ

বিজ্ঞাপন

করোনা মহামারী বিবেচনায় কোটবাড়ি ও সালমানপুরের মেসে বসবাসরত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীদের ভাড়া ৪০শতাংশ মওকুফের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে কুমিল্লা শহরের মেসগুলোর বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়নি।

শনিবার (১১জুলাই) সালমানপুর ও কোটবাড়ির মেস মালিকদের সাথে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসনের এ সংক্রান্ত সভায় সমন্বিতভাবে এই সিদ্ধান্ত নেয়া হয়।

গত এপ্রিল থেকে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সিদ্ধান্তটি কার্যকর থাকবে। যারা ইতোমধ্যে ভাড়া পরিশোধ করেছে তারা পরবর্তী মাসের সাথে সমন্বয় করতে পারবে।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় প্রক্টর কাজী মুহাম্মদ কামাল উদ্দীন বলেন- “করোনার প্রেক্ষাপটে মানবিক দিক বিবেচনায় মেস মালিক ও আমাদের সর্বসম্মতিক্রমে ভাড়া ৪০শতাংশ মওকুফের সিদ্ধান্ত নেয়া হয়েছে। গ্যাস ও বিদ্যুৎ বিলও এর অন্তর্ভুক্ত থাকবে৷ সকলের সহযোগিতায় এমন সিদ্ধান্তে আসাটা একটা সফলতা বলা যায়।”

শহরের মেসগুলোর ভাড়া মওকুফের বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন কী ভাবছে জানতে চাইলে তিনি বলেন- “শহরের মেস মালিকদের নিয়ে জেলা প্রশাসকের সহযোগিতায় শীঘ্রই আমরা বৈঠকে বসবো৷”

প্রসঙ্গত, দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে গত ২৪ জুন বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের মেস ভাড়া নিয়ে বিদ্যমান সমস্যার সমাধানে একটি কমিটি গঠন করে।


সংবাদ২৪/কুবি/ইকবাল/এসডি

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status