জাকারবার্গকে পিছনে ফেলে কে হলেন বিশ্বের তৃতীয় ধনী?

বিজ্ঞাপন

ফেসবুক প্রতিষ্ঠাতা জাকারবার্গকে পিছনে ফেলে বিশ্বের শীর্ষ ধনীদের তালিকায় তৃতীয় স্থানে উঠে এলেন স্পেস এক্স ও টেসলা মোটরসের প্রতিষ্ঠাতা এলন মাস্ক। ব্লুমবার্গ বিলিওনেয়ার ইনডেক্সের দেওয়া তথ্য অনুযায়ী সম্পত্তির অঙ্কের হিসাবে জাকারবার্গকে পিছনে ফেলে দিয়েছেন তিনি।

গত সোমবার পর্যন্ত জাকারবার্গের মোট সম্পত্তির পরিমাণ ছিল বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮ লাখ ৯ হাজার ৭০৩ কোটি টাকার। অন্যদিকে একই সময়ে এলন মাস্কের সম্পত্তির পরিমাণ বেড়ে বাংলাদেশি মুদ্রায় দাঁড়িয়েছে প্রায় ৮ লাখ ১২ হাজার ২৪৫ কোটি টাকা।

স্পেস এক্স ও টেসলা মোটরসের প্রতিষ্ঠাতা এলন মাস্ক গত সপ্তাহেই জাকারবার্গ, জেফ বেজোসের সঙ্গে সেন্টি বিলিওনেয়ার (১০ কোটি ডলার বা তার বেশি সম্পত্তি) ক্লাবে যোগ দিয়েছিলেন। তবে সপ্তাহ ঘুরতে না ঘুরতে জাকারবার্গকে টপকে গেলেন তিনি।

বিশেষজ্ঞরা বলছেন, চলতি বছরে মাস্কের সংস্থা টেসলার শেয়ারের দর বেড়েছে রকেটের গতিতে। প্রায় ৪৭৫ শতাংশ বৃদ্ধি ঘটেছে। যার জন্য এ বছর এলন মাস্কের মোট সম্পত্তির পরিমাণও বৃদ্ধি পেয়েছে ৮৭.‌৮ বিলিয়ন মার্কিন ডলার।

বিশ্বের ধনকুবেরদের তালিকায় এখনও শীর্ষে রয়েছেন আমাজন কর্তা জেফ বেজোস। তার সম্পদের পরিমাণ ২০০ বিলিয়ন ডলার। এর পরের অবস্থানেই আছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। তার সম্পদের পরিমাণ ১২৫ বিলিয়ন ডলার। এদের অনেক পিছনে রয়েছেন মাস্ক।

করোনাকালে অর্থনৈতিক মন্দার মুখে যখন বিশ্ব তখন ধনকুবেরদের সম্পত্তি বৃদ্ধির বিষয়টা বিতর্কেরও জন্ম দিয়েছে। ইতিমধ্যে এই বিপুল সম্পদে কর বাড়ানোর প্রস্তাব দিয়েছেন মার্কিন সেনেটর বার্নি স্যান্ডার্স।

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status