জাতীয় সম্মাননা দেওয়া হবে সুশান্তকে

বিজ্ঞাপন

অভিষেক কাপুর পরিচালিত ‘কাই পো চে’ ছবির মধ্য দিয়ে বলিউড ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন সুশান্ত সিং রাজপুত। এরপর এক এক অভিনয় করেছেন ‘শুদ্ধ দেশী রোমান্স’, ‘বোমকেশ বক্সি’, ‘এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ ‘পিকে’, ‘কেদারনাথ’, ‘ছিচ্চোরে’র মতো ছবিতে। তার অভিনীত সবশেষ ছবি ‘দিল বেচারা’ গত ৭ আগস্ট মুক্তি পায় ডিজনি প্লাস হটস্টারে।

কিন্তু নিজের অভিনীত শেষ ছবিটি দেখে যেতে পারেননি সুশান্ত সিং রাজপুত। তার আগে গত ১৪ জুন মুম্বাইয়ের নিজ ফ্ল্যাটে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলিউডের এই অভিনেতা।

সাত বছরের ক্যারিয়ারে আটটি ছবিতে অভিনয় করেছেন সুশান্ত সিং রাজপুত। কিন্তু কখনও কোন পুরস্কার ঘরে তুলতে পারেননি প্রয়াত এই তারকা। ফলে তার জীবনে একটা অপূর্ণতা রয়েই গিয়েছে।

সুশান্তের জীবনের সেই অপূর্ণতাকে পূর্ণ করতে তাকে মরণোত্তর জাতীয় পুরস্কার দেওয়া হবে বলে শোনা যাচ্ছে। কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক সূত্রে এমনই এক তথ্য জানা গেছে বলে প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

ওই সূত্র জানায়, সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনা গোটা দেশের বিনোদন মহলের ভিত নাড়িয়ে দিয়েছে। জীবনকালে নিজের কাজের জন্য সুশান্ত সেভাবে কোনও সম্মান বা পুরস্কার পাননি। সেই ঘাটতি পূরণ করতেই তাকে মরণোত্তর জাতীয় পুরস্কার দেওয়ার কথা ভাবা হয়েছে। ভারতীয় সিনেমায় অবদানের জন্যই তাকে এই বিশেষ সম্মানে সম্মানিত করা হবে।

পুরস্কার না পেলেও ‘কাই পো চে’র জন্য ফিল্মফেয়ারে সেরা নবাগত এবং ‘এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’র জন্য সেরা অভিনেতার মনোনয়ন পেয়েছিলেন তিনি।

#সংবাদ২৪/এমকে

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status