জান্তা বিরোধী বিক্ষোভে আরও ৫ জন নিহত

বিজ্ঞাপন

মিয়ানমারে সামরিক জান্তাবিরোধী বিক্ষোভে পুলিশের গুলিতে আরও অন্তত পাঁচজন নিহত হয়েছেন। সেনাবাহিনীর অভ্যুত্থানের পর দেশজুড়ে গত এক মাস ধরে চলে আসা বিক্ষোভে একদিনে সর্বাধিক প্রাণহানির এই ঘটনা ঘটেছে রোববার। দেশটির রাজনীতিক এবং চিকিৎসকদের বরাত দিয়ে ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

দেশটির রাজনীতিক এবং চিকিৎসকদের বরাত দিয়ে ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, দেশজুড়ে বিক্ষোভকারীদের ওপর পুলিশের টানা দ্বিতীয় দিনের মতো ব্যাপক দমন-পীড়নে অন্তত পাঁচজন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

রয়টার্স বলেছে, রোববার সকালের দিকে মিয়ানমারের বৃহত্তম শহর ইয়াঙ্গুনে শিক্ষকদের বিক্ষোভে স্টান গ্রেনেড ছুড়েছে পুলিশ। এই বিক্ষোভে অংশ নেওয়া একজন নারী নিহত হয়েছেন। তবে তিনি কীভাবে মারা গেছেন সে বিষয়ে জানতে পাননি তার মেয়ে এবং সহকর্মীরা।

এর আগে, সামরিক শাসনের অবসানের দাবিতে রাস্তায় নেমে আসা বিক্ষোভকারীদের ওপর পুলিশের গুলিতে অন্তত তিনজনের প্রাণহানি ঘটে। এ নিয়ে দেশটিতে গত ১ ফেব্রুয়ারির অভ্যুত্থানের পর থেকে এখন পর্যন্ত মোট ৮ জনের প্রাণহানি ঘটল।

বিস্তারিত আসছে…

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status