তবুও বাঁচাতে পারেননি স্বামীকে

বিজ্ঞাপন

অটোরিকশায় কোনো রকমে শুয়ে আছেন এক ব্যক্তি। করোনা আক্রান্ত স্বামীর জন্য কোথাও অক্সিজেন না পেয়ে স্বামীকে বাঁচাতে নিজের মুখ দিয়েই কৃত্রিমভাবে শ্বাসপ্রক্রিয়া চালানোর চেষ্টা করেন এক নারী। কিন্তু শেষ পর্যন্ত তাকে বাঁচানো যায়নি।

ভারতে ভয়াবহ হয়ে ওঠেছে করোনাভাইরাস। প্রতিদিন দেশটিতে সংক্রমণের রেকর্ড হচ্ছে। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। এর মধ্যে দেশটির বিভিন্ন রাজ্যে অক্সিজেন সংকট দেখা দিয়েছে। দেশটির উত্তরপ্রদেশের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার সেখানকার ভয়াবহ করোনা পরিস্থিতির প্রকৃত চিত্র প্রকাশ পেয়েছে।

ভাইরাল ছবিটিতে দেখা যাচ্ছে, স্বামীর মুখে নিজের মুখ দিয়ে অক্সিজেন দেওয়ার চেষ্টা করছেন এক নারী। অথচ ওই প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ দাবি করেছিলেন, তার রাজ্যে অক্সিজেনের কোনো ঘাটতি নেই।

বাবার লাশ গাড়ির ছাদে বেঁধে শ্মশানে ছেলে

এদিকে একই রাজ্যের আরেকটি ছবি ভাইরাল হয়েছে। ছবিতে দেখা যাচ্ছে, একটি লাল সেডানের ছাদে সাদা চাদরে মোড়া একটি লাশ। এটি আগ্রার মোহিত নামের এক ব্যক্তির বাবার মরদেহ বলে জানা গেছে। তিনি সম্প্রতি করোনায় মারা গেছেন। কিন্তু শেষকৃত্যের জন্য লাশবাহী কোনো গাড়ি পাননি। পরে নিজের প্রাইভেটকারের ছাদে বাবার লাশ বেঁধে আগ্রার মোক্ষধামে নিয়ে যান শেষকৃত্যের জন্য।

তবে এটি কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। উত্তরপ্রদেশে শেষকৃত্যের জন্য শ্মশানের বাইরে রীতিমতো টিকিট কেটে দীর্ঘ অপেক্ষা করতে হচ্ছে মানুষকে।

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status