দারুচিনিতে করোনামুক্তি!

বিজ্ঞাপন

দারুচিনি করোনার প্রতিষেধক নয়, তবে এতে করোনামুক্তিতে সাহায্য পাওয়া যায় বলে দাবি করেছেন বিশেষজ্ঞরা।আদি ভাষায় যাকে পাচন বলা হয়, সেই জিনিস করোনা মোকাবিলায় সাহায্য করতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

সরাসরি করোনা মুক্তির সঙ্গে এর কোনও যোগ না থাকলেও শরীরের স্বাভাবিক রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে এটি সাহায্য করে বটে। আর সেটাই আপাতত মানুষের অস্ত্র। যতদিন না সাধারণ মানুষের হাতে করোনা ভাইরাসের ভ্যাকসিন আসছে, ততদিন মানুষের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতাই তাকে বাঁচিয়ে রাখতে পারবে।

দারচিনি দিয়ে পাচন তৈরি করে খেলে সাধারণ ঠাণ্ডা লাগা থেকে মুক্তি পাওয়া যেতে পারে বলে অনেকদিন ধরেই এই পথ্য চালু আছে। করোনার ক্ষেত্রেও এটিকে ব্যবহার করা যেতে পারে। এছাড়া হার্টের রোগ কমাতেও সাহায্য করে দারুচিনি।

পরীক্ষায় দেখা গেছে, দারুচিনি শরীরে কোলেস্টেরলের মাত্রা কমাতে সাহায্য করে। শরীরে কোলেস্টেরলের মাত্রা কম থাকলে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর ঝুঁকিও কমবে।

ব্লাড সুগার কমাতেও সাহায্য করে দারুচিনি। ডায়েবিটিস কম থাকলে যদি কেউ করোনা আক্রান্ত হন, তার মৃত্যুর ঝুঁকি কম থকবে। দীর্ঘকাল ধরে ভারতীয় আয়ুর্বেদের ইতিহাসে দারুচিনি ব্যবহারের কথা পাওয়া যায়। প্রাচীন কালে চিকিৎসকরাও এটি ব্যবহার করতেন।

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status