দুর্গাপূজায় ৩দিনের ছুটির দাবিতে মানববন্ধন

বিজ্ঞাপন

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সম্মীলিত সনাতনী সমাজের আয়োজনে শারদীয় দুর্গাপূজায় তিন দিনের সরকারি ছুটির দাবিতে ‌র‍্যালী ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। এরপর উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

রোববার(১৮অক্টোবর) সকাল ১১ টা হবিগঞ্জ রোডস্থ শ্রীশ্রী জগন্নাথ দেবের আখড়া প্রাঙ্গন হতে র‍্যালী শুরু হয়ে মৌলভীবাজার রোড প্রদক্ষিন করে চৌমুহনা চত্তরে এসে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সৌরভ আদিত্য’র সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন,উপজেলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, সাংবাদিক এস কে দাশ সুমন, সাংস্কৃতিক কর্মী নিতেষ সুত্রধর মাস্টার পাড়া পূজা সংসদের সম্পাদক ফনি ভূষন রায় চৌধুরী, পূজা উদযাপন পরিষদ আশীদ্রোন ইউনিয়নে এর সম্পাদক রাজিব শর্মা, সাংস্কৃতিক কর্মী কৌশিক ভট্রাচার্য, বৈদিক সেবা সংস্থার অপিক দেব, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ মৌলভীবাজার জেলা শাখার সদস্য সুমন দাশ, পরম যুব সংঘের সাধারণ সম্পাদক দ্বিগ্বিজয় রায় আকাশ প্রমূখ।

এসময় বক্তরা বলেন, দশমিতে ছুটি থাকায় পূজা চলাকালীন সময়ে পুষ্পাঞ্জলি ও প্রার্থনার সুযোগ নেই। স্বাধীনতা উত্তর ও পরবর্তী সময়েও এই দেশে দুর্গাপূজায় একাধিক দিন ছুটির ব্যবস্থা ছিল। সংবিধানে সকল ধর্মের মানুষের জন্য সমান অধিকার ও সুযোগ সুবিধার বিধান থাকা সত্ত্বেও এদেশের হিন্দু সম্প্রদায় সে সুযোগ সুবিধা পাওয়া থেকে বঞ্চিত হচ্ছে। সে কারণে এদেশের হিন্দু সম্প্রদায় সরকারের কাছে দূর্গা পূজায় তিনদিনের সরকারি ছুটি দাবি করছে।

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status