দেশে করোনায় দুই মাসের সর্বনিম্ন মৃত্যু

বিজ্ঞাপন

দেশে চলমান করোনাভাইরাস মহামারিতে আরো ২১ জনের মৃত্যুর কথা নিশ্চিত করেছে। দৈনিক মৃতের সংখ্যায় যা গত দুই মাসের মধ্যে সবচেয়ে কম।

শনিবার (১ আগস্ট) স্বাস্থ্য সেবা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক প্রফেসর ডা. নাসিমা সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেন।

দেশে গত ৮ মার্চ প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এর পর মে মাসের ১৮ তারিখে সর্বাধিক ২১ জনের মৃত্যু হয়। এর পর মৃত্যু সংখ্যা আর কমেনি। উল্টো দিনের সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যুর রেকর্ড করতে থাকে।

১৮ মেয়ের পর ১ আগস্ট পর্যন্ত ৭৪ দিন পর মৃত্যু সংখ্যা কমে এসেছে ২১ জনে। সম্প্রতি স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে দেশের করোনার প্রকোপ কমতে শুরু করেছে। যে কারণে মৃত্যু হার কমে আসতেছে। গত সপ্তাহ ধরে এই হার কমতে শুরু করেছে।

এদিকে গত ২৪ ঘন্টায় নতুন ২১ জনের মৃত্যুর ফলে দেশে মৃতের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ১৩২ জনে। নতুন ২ হাজার ১৯৯ জনসহ মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৯ হাজার ৮৬০ জন।

সারা দেশে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৮ হাজার ৮০২টি।  এর ফলে দেশে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ লাখ ৮৫ হাজার ৬১১টি।

এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ১১৭ জন। আর মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১ লাখ ৩৬ হাজার ২৫৩জন।

জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, বিশ্বজুড়ে মোট আক্রান্ত হয়েছে ১ কোটি ৭৭ লাখ ৮০ হাজার ৩৪২ জন। আর মোট মৃত্যুর সংখ্যা ৬ লাখ ৮৩ হাজার ৪৬৩ জন। এছাড়া মোট সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে গেছেন ১ কোটি ১১ লাখ ৭৯ হাজার ৮২২ জন।

#সংবাদ২৪/ঢাকা/মাহমুদ

 

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status