নজরুল জন্মবা‌র্ষিকীতে ‘প্রজাপ‌তির মেলা‘র বিশেষ অনুষ্ঠান

বিজ্ঞাপন

বি‌দ্রোহী ক‌বি কাজী নজরুল ইসলা‌মের ১২১তম জন্মবা‌র্ষিক উপল‌ক্ষে গান, আবৃতি ও নৃত্য নিয়ে তিন প‌র্বের অনলাইনে বি‌শেষ অনুষ্ঠা‌নের আ‌য়োজন ক‌রে‌ছে শিশু‌দের সংগঠন প্রজাপ‌তির মেলা।

সংগঠনটির পক্ষে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় আগা‌মী ২৪, ২৫ এবং ২৬ মে প্রজাপ‌তির মেলার ফেসবুক পে‌জে অনুষ্ঠান‌টি প্রচা‌রিত হ‌বে।

আন্তর্জা‌তিক এই অনুষ্ঠা‌নে বাংলা‌দেশ, ভারত ও আমেরিকার সংগীত নৃত্য ও আবৃ‌ত্তির ২৪ জন শিল্পী অংশগ্রহণ করে‌ছেন। বাংলা‌দেশ থে‌কে অংশ নি‌চে্ছন আবৃ‌ত্তি‌শিল্পী বেলা‌য়েত হো‌সেন, মীর বরকত, মামুন রশীদ, অনন্যা গোস্বামী, হা‌বিবা হ্যাপী এবং নাইমুল ইসলাম নাঈম।

নজরু‌লের গান প‌রি‌বেশন কর‌বেন সংগীতশিল্পী শ্রাবন্তী ধর, টিংকু শীল, দেবাশীষ দেব, বিটু শীল, শ্রেয়সী শ্রেয়া এবং মৃ‌ত্তিকা দুহিতা দোলা। এছাড়া নৃত্য প‌রি‌বেশন কর‌বেন নৃত্য‌শিল্পী আদৃতা আ‌নোয়ার প্রকৃ‌তি।

ভারত থে‌কে অংশ নি‌চ্ছেন আবৃ‌ত্তি‌শিল্পী রতন কে ঘোষ, প্রদীপঅর্ঘ্য দাস, মনীষা দাস এবং প্রসূনশর্মা সামন্ত। সংগীত প‌রি‌বেশন কর‌বেন শিল্পী পূজা মূখার্জী, সোমা ব্যানার্জী এবং ঋ‌দ্ধিকা দাস। নৃত্য প‌রি‌বেশন কর‌বেন ঋ‌ত্বিকা ঠাকুর।

আমেরিকা থে‌কে অংশ নি‌চ্ছেন আবৃ‌ত্তি‌শিল্পী সু‌মিত্রা প‌ণ্ডিত সংগীতশিল্পী সবা‌র্ণি প‌ণ্ডিত এবং নৃত্যশিল্পী অনিতা সাহা।

অনুষ্ঠান‌টি উদ্যোক্তা চন্দ্র তাপস বলেন- ‘এবার ঈদ এবং নজরুল জয়ন্তী একই দি‌নে হ‌চ্ছে। আর সারা‌বিশ্ব ক‌রোনার সা‌থে লড়‌ছে। মানুষ যা‌তে ঘ‌রে থাক‌তে পা‌রে সেজন্য ক‌রোনাকালীন সম‌য়ে দেশ ও মানু‌ষের কথা ভে‌বে অনলাই‌নে এই অনুষ্ঠা‌নের আ‌য়োজন করা হ‌য়ে‌ছে।’

#সংবাদ২৪/বিজ্ঞপ্তি/এমসি

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status