প্রকাশ পেলো ‘আগস্ট ১৯৭৫’ এর টিজার

বিজ্ঞাপন

১৯৭৫ সালের ১৫ আগস্টের ভয়াল রাত ও এর পরের দিনের ঘটনা নিয়ে নির্মিত হয়েছে সিনেমা ‘আগস্ট ১৯৭৫’। সিনেমাটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সেলিম খান। সম্প্রতি প্রকাশ পেয়েছে সিনেমাটির প্রথম টিজার ও পোস্টার।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সিনেমাটির পোস্টার ও টিচার উন্মুক্ত করে প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল।

টিজার ও পোস্টার প্রকাশনার এ আয়োজনে বক্তব্য রাখেন সিনেমার চিত্রনাট্যকার ও পরিচালক সেলিম খান, এর তিন প্রযোজক আফছার উদ্দিন ভুঁইয়া, কাজী মিজানুর রহমান ও নাসির উদ্দিন। তাদের পাশাপাশি উপস্থিত ছিলেন অভিনয়শিল্পী রুবেল, অঞ্জনা, ডিপজল, জায়েদ খানসহ শিল্পী সমিতির আরও কয়েক নেতাকর্মী। উপস্থাপনায় ছিলেন দেবাশীষ বিশ্বাস।

তিনি জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হওয়ার পর থেকে সিনেমার গল্প শুরু। যেখানে মৃত্যু-পরবর্তী সময়ে গুরুত্বপূর্ণ চরিত্র হিসেবে থাকছেন তাসকিন। তিনি কর্নেল কাজী হায়দারের ভূমিকায় আছেন। পোস্টারেও নতুনরূপে দেখা মিলেছে অভিনেতা তাসকিন রহমানকে। টিজারে আছে ভিন্নতার ছাপ।

সেলিম খান বলেন, ‘সিনেমা হল করোনার কারণে বন্ধ থাকায় জটিলতা দেখা দিয়েছে। অনলাইনে মুক্তির সুযোগ থাকলেও প্রযোজনা প্রতিষ্ঠান চাইছে সিনেমাটি হলে মুক্তি দিতে। হল খুলে দেওয়ার জন্য শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের পক্ষ থেকে প্রধানমন্ত্রীসহ তথ্যমন্ত্রীকে অনুরোধ করা হয়েছে। যদি সেটা হয় তাহলে আমরা দ্রুত সিনেমাটি দর্শকদের দেখাতে পারব।’

‘আগস্ট ১৯৭৫’র বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন অভিনেতা শহীদুজ্জামান সেলিম, তৌকীর আহমেদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, ফজলুর রহমান বাবু, আনিসুর রহমান মিলন, মাজনুন মিজান, তানভীন সুইটি, মাসুমা রহমান নাবিলাসহ অনেকে।

আগামী ১২ আগস্ট চলচ্চিত্রটির ট্রেইলার ও ১৪ আগস্ট এর একটি গান ইউটিউবে প্রকাশ করা হবে বলেও জানিয়েছেন নির্মাতা।

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status