প্রকৃতির সাথে চলার পরামর্শ ড. মাসুদা কামালের

বিজ্ঞাপন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সমাজ গবেষণা গ্রুপের নিয়মিত আয়েোজনের ধারবাহিকতায় অনুষ্ঠিত হয়েছে ওয়েবনারের (ওয়েব সেমিনার) ২০তম পর্ব।

‘কোভিডকালীন সময়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের করণীয়’ শীর্ষক আলোচনায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অধ্যাপক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে পোস্ট ডক্টরাল গবেষণায় নিয়োজিত ড. মাসুদা কামাল। ২৪ জুলাই ২০২০ খ্রিস্টাব্দ রোজ শুক্রবার বিকাল চারটায় (বাংলাদেশ সময়) ওয়েবনারটি অনুষ্ঠিত হয়।

ওয়েবনারে অংশ নিয়ে আলোচক কোভিড-১৯ পরিস্থিতি সম্পর্কে বিষদ বর্ণনা দেন এবং বলেন, “প্রকৃতির উপর নিয়ন্ত্রণ সৃষ্টি না করে প্রকৃতির সাথে চললে আমারা অতি দ্রুত বর্তমানের মহামারীসৃষ্ট সংঙ্কট থেকে উত্তরণ পেতে পারবো।”

তিনি আরও বলেন, “করোনাকালীন সময়ে শিক্ষার্থীরা ঘরে বসে না থেকে তারা তাদের সময়গুলোকে বিভিন্ন উৎপাদনমূলক কাজে ব্যবহার করতে পারে। এমন অনেক কাজ আছে যেগুলো অন্য কারও সাহায্য ছাড়াই করা যেতে পারে। যেমন: উঠান কৃষি যা আমাদের উৎপাদন ব্যবস্থায় অবদান রাখবে। তিনি বলেন করোনা আমাদেরকে দেখিয়ে দিয়েছে আমরা প্রকৃতির কাছে কত দুর্বল এবং এখন আমাদের সময় এসেছে প্রকৃতির কাছে নিজেদের আত্মসমর্পণ করার।”

উল্লেখ্য, শিক্ষার্থীদের জ্ঞানচর্চা চলমান রাখার লক্ষ্যে লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক কৃষ্ণ কুমার সাহার পরিচালনায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সমাজ গবেষণা গ্রুপ (Social Research Group) নিয়মিতভাবে ওয়েবনারের (ওয়েব সেমিনার) আয়োজন করে আসছে।


সংবাদ২৪/কুবি/ইকবাল/এসডি

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status