বাংলাদেশকে তিস্তার পানি না দেয়ার ঘোষণা মমতার

বিজ্ঞাপন

তিস্তা নিয়ে ফের কঠোর অবস্থানে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার তিনি সাফ জানিয়ে দিলেন- তিস্তা নিয়ে কোনও আপস হবে না।

রোববার (৭ মার্চ) দুপুরে উত্তরবঙ্গের শিলিগুড়িতে এক সভায় এই ঘোষণা দেন মমতা। একই সময় কলকাতায় ব্রিগেড ময়দানে সমাবেশ করছিলেন নরেন্দ্র মোদি।

বক্তব্যে মমতা বন্দ্যোপাধ্যায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ভালো সম্পর্ক থাকার কথাও স্মরণ করিয়ে দেন। তবে তিস্তা বাংলা ও উত্তরবঙ্গের মানুষের হিস্যা উল্লেখ করে পানি না দেয়ার কথা বলেন তিনি।

তিনি বলেন, একটা নির্বাচিত সরকার রয়েছে কিন্তু তাকে পাশ কাটিয়ে সব দিয়ে দেওয়া হচ্ছে। এটা কোনোভাবে বরদাস্ত করা হবে না। এসময় তার শরীরী ভাষা ছিল ভীষণ রাগান্বিত।

মমতা বলেন, হঠাৎ করে বলা হলো তিস্তার জল দিয়ে দাও। আরে ভাই রাজ্যকে জিজ্ঞাসা করলো না। আমার সঙ্গে বাংলাদেশের সম্পর্ক সবচেয়ে ভাল। আমি বাংলাদেশের প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানাই, সালাম জানাই। একটা রাজ্য সরকার আছে। তুমি হঠাৎ গিয়ে বলে আসছো রাজ্যটাকে বিক্রি করে দেবে! অত সস্তা নয় ভাই। তিস্তা উত্তরবঙ্গের হিস্যা। বাংলার হিস্যা। এটা মোদির মনে রাখতে হবে। আমি তো বলিনি জল দেব না। কিন্তু আমি তো খাব, তারপর দেব। আমার ঘরে থাকলে তারপর তো দেব।

আগামী ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশর্তবর্ষের অনুষ্ঠানে বাংলাদেশ সফর করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ধারণা করা হচ্ছে, সেই সময় তিস্তা নিয়ে ইতিবাচক কথা বলতে পারেন। মমতা থাকাকালীন বাংলাদেশের মানুষের কাছে তিস্তা প্রতিশ্রুতি দিয়ে কোনও কাজ হবে না- রোববার সেটা ফের পরিষ্কার করে দিলেন তৃণমূল নেত্রী তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

#সংবাদ২৪/অনলাইন/এমএইচকে

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status