বাংলাদেশের বিজয় মানে ভারতের বিজয়: পররাষ্ট্রমন্ত্রী

বিজ্ঞাপন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, ‘বাংলাদেশের বিজয় মানে ভারতের বিজয়, বাংলাদেশের উন্নয়ন মানেই ভারতের উন্নয়ন। ভারতের সঙ্গে মুক্তিযুদ্ধের সময় থেকেই বাংলাদেশের মধুর সম্পর্ক, নাড়ির সম্পর্ক রয়েছে।’

শনিবার (০৮ আগস্ট) মেহেরপুরের মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন শেষে পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। এসময় তিনি মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্স পরিদর্শন করেন।

মন্ত্রী বলেন, ভারতের সঙ্গে এই সম্পর্ক ছিন্ন হবার নয়। ভারতের সঙ্গে ইতিমধ্যে পানিচুক্তিসহ বিভিন্ন চুক্তি সম্পন্ন হয়েছে। ছোটখাট কিছু বিষয় আছে।

এ সময় ড. এ. কে আব্দুল মোমেন বঙ্গবন্ধুর খুনিদের মধ্যে পলাতক ৩ জন খুনির অনুসন্ধানে সহায়তার জন্য প্রবাসীসহ সকল বাংলাদেশির প্রতি আহবান জানান।

ড. মোমেন বলেন, বঙ্গবন্ধুর পাঁচ জন পলাতক খুনির মধ্যে ২ জনের অবস্থান আমরা জানি। একজন যুক্তরাষ্ট্রে এবং একজন কানাডায় অবস্থান করছে। তাদের ফেরত আনার জন্য সরকার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। অবশিষ্ট ৩ জন খুনির অবস্থান আমরা এখনও জানি না। তাদের অনুসন্ধান করার জন্য ইতোমধ্যে বাংলাদেশের সকল বৈদেশিক মিশনকে নির্দেশ দেওয়া হয়েছে। খুনিদের বিষয়ে তথ্য দিয়ে সরকারকে সহায়তার জন্য প্রবাসী বাংলাদেশিদের প্রতি অনুরোধ করেন পররাষ্ট্রমন্ত্রী।

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status