বাজারে ৫ ক্যামেরার ফোন ‘স্পার্ক ৫ প্রো’ আনছে টেকনো

বিজ্ঞাপন

মোবাইল ব্যান্ড টেকনো দেশের বাজারে উন্মোচিত করতে যাচ্ছে তাদের নতুন স্মার্টফোন ‘স্পার্ক ৫ প্রো’। উন্নত এআই প্রযুক্তি সম্পন্ন পাঁচ ক্যামেরা বিশিষ্ট ফোনটি উন্মোচিত হওয়ার পর দেশের বাজারে ব্যাপক সাড়া ফেলবে বলে মনে করা যাচ্ছে।

পাঁচ ক্যামেরা বিশিষ্ট স্মার্টফোন ‘স্পার্ক ৫ প্রো’ ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফিকে পরিচয় করিয়ে দেবে নতুন আঙ্গিকে। এতে ব্যবহার করা হয়েছে আপগ্রেডেড এআই ক্যামেরা ৩.০ এলগরিদম এবং এআই সিন ডিটেকশন প্রযুক্তি যার ফলে এর স্পেশাল এআইপ্রযুক্তি সম্পন্ন ক্যামেরা ফটোগ্রাফিকে দিবে নতুন রুপ। এতে রিয়ার ক্যামেরা হিসেবে থাকছে চারটি এইআই ক্যামেরা, যার প্রত্যেকটির রয়েছে আলাদা আলাদা বিশেষত্ব। এগুলো হচ্ছে ডেপথ, প্রাইমারি ক্যামেরা, ম্যাক্রো লেন্স এবং এ আই লেন্স। এর আরটিফিশিয়াল ইন্টেলিজেন্স টেকনোলোজির মাধ্যমে এসব বৈশিষ্ট্যগুলোকে ব্যবহার করে আপনি অর্জন করতে পারেন ফটোগ্রাফির অনন্য অভিজ্ঞতা। এ ছাড়া ফ্রন্ট ক্যামেরা হিসেবে থাকছে আট মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

ফোনটিতে থাকছে মোট ছয়টি ফ্ল্যাশ। চারটি রিয়ার ক্যামেরার সঙ্গে এবং দুটি থাকছে ফ্রন্ট ক্যামেরার ডুয়েল ফ্ল্যাশ হিসেবে। যার ফলে ফটোগ্রাফি প্রেমীদের জন্য এটি হতে পারে পছন্দসই একটি স্মার্টফোন। এ ছাড়া ম্যাক্রো ফটোগ্রাফি যারা করেন তাদের জন্যও রয়েছে বিশেষ সুবিধা। ৪ সে.মি. দূরত্ব পর্যন্ত ম্যাক্রো ছবি তুলতে সক্ষম এটি। এতে আরোও আছে এ আই পোর্ট্রেট মুড। এছাড়াও এতে ব্যবহৃত AI HDR টেকনোলজি ছবিকে করে তুলবে আরোও প্রাণবন্ত।

৪ জিবি র‍্যামের সঙ্গে ৬৪ জিবি রমের সমন্বয়ে তৈরি ফোনটিতে আরও থাকছে HiOS নামের একটি চমৎকার কাস্টমাইজ অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম।

টেকনো স্পার্ক ৫ প্রো ডিভাইসটিতে রয়েছে একটি ৬.৬ ইঞ্চি এর ডট-ইন ডিসপ্লে। ডিসপ্লেটির শার্পনেস, কালার প্রোডাকশন, ভিউইং অ্যাঙ্গেল এক কথায় অসাধারণ। তাই গেমার কিংবা মুভি লাভাররা এই ফোনটিতে পাবেন চমৎকার কিছু এক্সপেরিয়েন্স।

স্পার্ক ৫ প্রো স্মার্ট ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৫০০০ এমএএইচ ক্ষমতার শক্তিশালি ব্যাটারি। যার ফলে এখন আর দ্রুত চার্জ শেষ হওয়ার চিন্তা থাকবেনা, বরং অনায়াসেই সারা দিন গেমিং এবং ব্রাউজিং করা যাবে। একবার চার্জ দিয়ে ব্যবহার করা যাবে সারা দিন পর্যন্ত।

ফোনটিতে রয়েছে ফোরজি এলটিই নেটওয়ার্ক, ওয়াইফাই/ ব্লুটুথ ৫.০ এবং দুইটি ন্যানো সিম স্লট। এছাড়াও দুটি ভিন্ন রঙে পাওয়া যাবে ফোনটি।


সংবাদ২৪/এসডি

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status