বাজেটের কপি ছিঁড়ে বিএনপির প্রতিবাদ

বিজ্ঞাপন

নতুন অর্থবছরের বাজেট প্রত্যাখ্যান করে তার কপি ছিঁড়ে প্রতিবাদ জানিয়েছেন বিএনপির সংসদ সদস্যরা।

বুধবার বেলা সাড়ে ১১টায় জাতীয় সংসদের দক্ষিণ পাশের (মানিক মিয়া অ্যাভিনিউ) প্রবেশ পথের রাস্তায় দাঁড়িয়ে বিএনপির পাঁচ সংসদ সদস্য এ প্রতিক্রিয়া জানান।

এ সময় তারা বাজেটকে ‘দরিদ্র মানুষের জীবন ও জীবিকার পরিপন্থী’ উল্লেখসহ নানা সমালোচনামূলক প্ল্যাকার্ড হাতে নিয়ে দাঁড়ান। বিএনপির এমপি জি এম সিরাজ বলেন, ‘মাত্র এক দিন সংসদে সাধারণ আলোচনা করে এ বাজেট পাস করা হয়েছে। এক দিনের আলোচনায় বাজেট পাসের নজির ইতিহাসে নেই। আমরা এই বাজেট ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি।’

অবিলম্বে করোনাভাইরাস নিয়ন্ত্রণে সরকারের কাছে ‘রোডম্যাপ’ দাবি করেন হারুনুর রশীদ বলেন, একটি প্রশ্নবিদ্ধ নির্বাচনের মাধ্যমে এ সরকার ও এই সংসদ গঠিত। যে কারণে জনগণের সংকট সঠিকভাবে প্রতিপালিত হচ্ছে না। এই সংকটে যারা কাজ করতে চান, পরামর্শ দিতে চান, সরকার তাদের তুচ্ছ-তাচ্ছিল্য করছে।

এ সময় লিখিত বক্তব্য পড়ে শোনান সংরক্ষিত নারী আসনের সাংসদ রুমিন ফারহানা।

তিনি বলেন, পুরো বাজেটটি নানা রকম স্ববিরোধিতা এবং অসামঞ্জস্যতায় পরিপূর্ণ। এই বাজেটে রাষ্ট্রের ৯০ শতাংশ নাগরিকের কল্যাণ, করোনার ভয়ংকর মহামারিতে মানুষকে চিকিৎসা দিয়ে, ভরণপোষণ দিয়ে বাঁচিয়ে রাখার দিশা নেই।

তিনি বলেন, সরকারের হয়রানি, মামলা ও অত্যাচারের কথা ভুলে গিয়ে বিএনপি এই করোনায় সরকারের করণীয় সম্পর্কে দিকনির্দেশনা দিয়েছে, আগাম বাজেট প্রস্তাবও দিয়েছে। কিন্তু সরকার বিএনপির পরামর্শগুলো আমলে নেয়নি।


সংবাদ২৪/এসডি

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status