বিদেশে যেতে করোনা নেগেটিভ সনদ বাধ্যতামূলক

বিজ্ঞাপন

বাংলাদেশ থেকে আকাশ পথে বিদেশ গমনকারী যাত্রীদের করোনা (কভিড-১৯) পরীক্ষার সনদ বাধ্যতামূলক। এ বিষয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় থেকে শনিবার এক বিজ্ঞপ্তিতে বিদেশগামীদের জন্য বেশ কিছু নির্দেশনার পাশাপাশি করোনা টেস্টের জন্য নির্ধারিত হাসপাতালগুলোর তালিকা প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়, গত ১২ জুলাই অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভায় বিদেশ গমনেচ্ছু যাত্রীদের করোনা (কভিড-১৯) মুক্ত সনদ নিয়ে বিদেশ গমনের সিদ্ধান্ত গৃহীত হয়।

বিদেশ গমনেচ্ছু যাত্রীদের সরকার ঘোষিত কভিড-১৯ পরীক্ষা সংক্রান্ত স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ কর্তৃক নির্ধারিত নিম্নরূপ নির্দেশনাবলী প্রতিপালনের জন্য অনুরোধ করা হয়:

১। বিমান যাত্রার ৭২ ঘণ্টার পূর্বে কোন নমুনা সংগ্রহ করা হবে না এবং যাত্রার ২৪ ঘণ্টা পূর্বে রিপোর্ট ডেলিভারি গ্রহণের ব্যবস্থা করতে হবে।

২। নমুনা প্রদানের সময় যাত্রীদের বিমান টিকেট ও পাসপোর্ট উপস্থাপন এবং নির্ধারিত ফি পরিশোধ করতে হবে।

৩। বিদেশ গমনেচ্ছু যাত্রীরা কভিড-১৯ পরীক্ষার নিমিত্তে নির্দিষ্টকৃত পরীক্ষাগার যে জেলায় অবস্থিত সে জেলার সিভিল সার্জন অফিসে স্থাপিত পৃথক বুথে তাদের নমুনা প্রদান করবেন।

৪। নমুনা প্রদানের পর থেকে যাত্রার সময় পর্যন্ত সংশ্লিষ্ট ব্যক্তি আবশ্যিকভাবে আইসোলেশনে থাকবেন।

৫। যাত্রীদের কভিড-১৯ পরীক্ষা সনদ প্রাপ্তির জন্য ল্যাবে গিয়ে নমুনা প্রদানের ক্ষেত্রে ৩৫০০/- টাকা এবং বাড়ি থেকে নমুনা সংগ্রহে ৪৫০০/- টাকা ফি প্রদান করতে হবে।


সংবাদ২৪/এসডি

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status