বিশ্বজুড়ে বাড়ছে করোনায় সুস্থতার হার

বিজ্ঞাপন

বিশ্বজুড়ে এখন কমে যায়নি করোনাভাইরাসের প্রভাব। আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে এখনো। তবে আশার কথা হলো আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়লেও স্থিতিশীল রয়েছে ভাইরাসে সংক্রমিত হয়ে প্রাণহানি। বরং এ ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থতার হার দ্রুত বাড়ছে।

করোনার সার্বক্ষণিক তথ্য রাখা, জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে মঙ্গলবার সকাল পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮১ লাখ ৯৩ হাজার ২৯১ জন। এখন পর্যন্ত বিশ্বজুড়ে ভাইরাসটিতে মারা গেছে ৬ লাখ ৯১ হাজার ৬৪২ জন।

আমেরিকার দুই মহাদেশ ও দক্ষিণ এশিয়ায় সংক্রমণ দ্রুত বাড়ছে। আশার কথা হচ্ছে, অন্যদিকে আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দেয়নি মৃত্যুহার।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৪৭ লাখ ১২ হাজার আর মৃত্যু হয়েছে ১ লাখ ৫২ হাজার মানুষের।

করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু ব্রাজিলে। সেখানে ২৭ লাখ ৩৩ হাজার মানুষ করোনায় আক্রান্ত এবং মারা গেছে ৯৪ হাজার ১০৪ জন।

তৃতীয় সর্বোচ্চ আক্রান্ত ভারতে। মঙ্গলবার পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৩ হাজার। মৃত্যুর সংখ্যা কিছুটা কম ভারতে। মৃত্যুর দিক দিয়ে ভারত পঞ্চম। সেখানে করোনায় মারা গেছে ৩৮ হাজার ১৩৫ জন।

করোনায় চতুর্থ সর্বোচ্চ আক্রান্ত হয়েছে রাশিয়ায়। দেশটিতে ৮ লাখ ৫৪ হাজার জনের করোনা শনাক্ত হয়েছে। রাশিয়াতেও মৃত্যুর সংখ্যা তুলনামূলক কম। করোনায় মৃত্যুর দিক দিয়ে রাশিয়া ১১তম। এখন পর্যন্ত সেখানে মারা গেছে ১৪ হাজার ১৮৩ জন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status