মন্ত্রীর স্ত্রী ও প্রতিরক্ষা সচিবের প্রাণ কাড়ল করোনা

বিজ্ঞাপন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন প্রতিরক্ষা সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী মারা গেছেন। এর আগে সকাল আটটার দিকে না ফেরার দেশে চলে যান মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীর স্ত্রীও।

সোমবার (২৯ জুন) সকাল সাড়ে ৯টার দিকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান তিনি। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সেলিনা হক গণমাধ্যমকে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, করোনাভাইরাসে আক্রান্ত আবদুল্লাহ আল মোহসীন ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকাল সাড়ে ৯টায় মৃত্যুবরণ করেন।

মোহসীন চৌধুরী হাসপাতালে থাকা অবস্থায় গত ১৪ জুন জ্যেষ্ঠ সচিবের মর্যাদা পান। তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মাসখানেক আগে সিএমএইচে ভর্তি হন। এরপর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে রাখা হয়। সেখানে তাকে দেয়া হয়েছিল প্লাজমা থেরাপিও।

১৯৬৩ সালে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় জন্ম নেওয়া মোহসীন চৌধুরী ১৯৮৫ সালের বিসিএস উত্তীর্ণ হয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রীর কার্যালয়েও বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

অন্যদিকে, একইদিন সকাল ৮ টায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের স্ত্রী লায়লা আরজুমান্দ বানু মারা গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। সোমবার (২৯ জুন) সকাল পৌনে ৮টার দিকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সি এমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১৩ জুন মন্ত্রী এবং মন্ত্রীর স্ত্রী লায়লা আরজুমান্দ বানু সিএমএইচে ভর্তি হন। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী সুস্থ হয়ে বাসায় ফিরে গেলেও লায়লা আরজুমান বানুর অবস্থা গুরুতর হওয়ায় সিএমএইচে চিকিৎসাধীন ছিলেন ।

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status