মাঠে ফিরেই সেরেনার রেকর্ড

বিজ্ঞাপন

ইউএস ওপেন টেনিসে খেলতে নেমেই অনন্য এক নজির গড়লেন বিশ্বের তৃতীয় বাছাই যুক্তরাষ্ট্রের সেরেনা উইলিয়ামস। স্থানীয় সময় বুধবার রাতে (বাংলাদেশ সময় আজ বৃহস্পতিবার) প্রথম রাউন্ডের ম্যাচে সেরেনা ৭-৫ ও ৬-৩ গেমে হারিয়েছেন স্বদেশী ক্রিস্টি আনকে। 

সরাসরি সেটে জিতে এ নিয়ে ইউএস ওপেনে সর্বাধিক ম্যাচ জয়ের নজির গড়লেন সেরেনা। একইসঙ্গে ক্রিস এভার্টের ১০১টি সিঙ্গেলস জয়ের নজির ভেঙ্গে দেন মার্কিন এই কৃষ্ণকলি। এখন ইউএস ওপেনে সেরেনার জয় ১০২টি।

জয়ের এমন অনন্য রেকর্ড গড়ে সেরেনা বলেন, ‘রেকর্ডের কথা ভেবে আমি উত্তেজিত নই। মাথা ঠান্ডা রাখতে হবে আমাকে। কারণ এটি একটি গ্র্যান্ড স্ল্যাম। আমি টুর্নামেন্টে শিরোপা জিততে চাই। রেকর্ড বড় কিছু নয়। যতবার এখানে খেলতে আসি, ততবারই বলা যায় একটা না একটা রেকর্ড ভেঙ্গেছি। আজ যেমন ক্রিস এভার্টের রেকর্ডের কথা উঠছে। প্রতিবারই কোন না কোন রেকর্ড আমি ভাঙছি। এসব আমার কাছে গুরুত্বপূর্ণ নয়। নব্বইয়ের দশক থেকেই এখানে ভালো করছি আমি। হাড্ডাহাড্ডি লড়াইও হয়েছে। কঠিন ম্যাচ নিয়ে বেশি ভাবি না। শুধু চেষ্টা করি শুরু থেকে শেষ পর্যন্ত ভালো খেলতে।’

আগামীকাল দ্বিতীয় রাউন্ডে রাশিয়ার মার্গারিটা গ্যাসপারিয়ানের মুখোমুখি হবেন ২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালিক সেরেনা উইলিয়ামস।

এদিকে, সেরেনার জয়ের দিন হেরে গেছেন বড় বোন ভেনাস উইলিয়ামস। ২০তম বাছাই চেক প্রজাতন্ত্রের ক্যারেলিনা মুচোভার কাছে ৬-৩ ও ৭-৫ গেমে হারেন তিনি।

তবে জয়ের ধারা অব্যাহত রেখে তৃতীয় রাউন্ডে উঠেছেন চতুর্থ বাছাই জাপানের নাওমি ওসাকা। এদিন দ্বিতীয় রাউন্ডে ম্যাচে ওসাকা ৬-১ ও ৬-২ গেমে হারিয়েছেন অবাছাই ইতালির ক্যামিলা গিওর্গিকে। তবে মুখাবরণে বর্ণবিদ্বেষ বিরোধী বার্তা পড়ে সবার নজরে আসেন ওসাকা।

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status