মিয়ানমার সীমান্তে হামলায় ৩ ভারতীয় সেনার মৃত্যু

বিজ্ঞাপন

ভারতের মণিপুরে মিয়ানমার সীমান্তে হামলায় তিন ভারতীয় সেনা নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও ছয় জন। মনিপুরের বিচ্ছিন্নতাবাদী সংগঠন পিপলস লিবারেশন আর্মির সদস্যরা এই হামলা চালিয়েছে বলে ধারণা করছে ভারত।

খবরে বলা হয়েছে, মণিপুরের চান্ডেল জেলায় এরিয়া ডোমিনেশানে বেরিয়েছিল ১৫ নম্বর আসামর রাইফেলসের একটি স্কোয়াড। এমন সময় তাদের ওপর অতর্কিত হামলা চালানো হয়।

স্থানীয় এক কর্মকর্তা বলেছেন, আন্তর্জাতিক সীমান্তে তিনদিনের অপারেশন শেষে বুধবার সন্ধ্যার দিকে ঘাঁটিতে ফেরার সময় আসাম রাইফেলের সৈন্যদের ওপর অতর্কিত হামলা হয়। ভারত-মিয়ানমার সীমান্ত থেকে প্রায় ৩ কিলোমিটার দূরে মনিপুরের খংটালে সৈন্যরা আক্রান্ত হন।

তিনি বলেন, ঘাঁটি থেকে মাত্র দুই কিলোমিটার দূরে আসাম রাইফেলের সদস্যরা আইইডি বিস্ফোরণের কবলে পড়েন। বিস্ফোরণের পরপর সাজিক তামপাক গ্রামের কাছে তাদের লক্ষ্য করে গোলাবর্ষণ শুরু হয়। এতে ঘটনাস্থলেই তিন জওয়ান নিহত হন। এছাড়া আহত হন আরও ছয়জন।

তবে এখন পর্যন্ত কোনও বিদ্রোহী গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। আসাম রাইফেল আনুষ্ঠানিকভাবে কোনো বিবৃতিও প্রকাশ করেনি।

এর আগে ২০১৫ সালে চান্ডেলে হামলায় ১৮ জন সেনা নিহত হয়েছিলেন। সেসময় এনএসসিএন (কে) এবং ইউএনএলএফ নামের দু’টি বিদ্রোহী গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করে।


সংবাদ২৪/এসডি

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status