মোংলা বন্দরে আইসোলেশনে থাকা ৬ চীনা নাবিক সুস্থ

বিজ্ঞাপন

মোংলা বন্দরে ইন্দোনেশিয়া থেকে কয়লা নিয়ে আসা এমভি ‘চ্যাং হ্যাং জিং হাই’ নামক চীনা পতাকাবাহী জাহাজের করোনা ভাইরাস উপসর্গ নিয়ে শারীরিক অসুস্থ্য ক্যাপ্টেনসহ ৬ চীনা নাবিক অবশেষে সুস্থ্ হয়েছেন।
মঙ্গলবার (২৮ এপ্রিল) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সদস্যরা তাদের পুনরায় পরীক্ষা নিরীক্ষা করে ছাড়পত্র প্রদাণ করে। সোমবার (২৭ এপ্রিল) জাহাজটি মোংলা বন্দরে ভিড়ার পর ওই জাহাজের ক্যাপ্টেনসহ ৬ চীনা নাগরিকের শরীরে করোনা উপসর্গ পরিলক্ষিত হওয়ায় তাদেরকে ওই জাহাজের মধ্যেই আইসোলেশনে রাখা হয়।
এদিকে  দুপুর থেকেই জাহাজটি থেকে পণ্য (কয়লা) খালাসের জন্য শ্রমিক কর্মচারীদের পাঠিয়েছে পণ্য খালাসকারী প্রতিষ্ঠান মেসার্স গ্রীণ এন্টারপ্রাইজ।
স্বাস্থ্য অধিদপ্তরের মোংলা পোর্ট হেলথ অফিসার ডাঃ সুফিয়া খাতুন জানান, বিদেশী ওই ৬ জন নাবিকের শরীরে স্বাভাবিকের চাইতে জ্বরের মাত্রা বেশি পাওয়ায় তাদেরকে আইসোলেশনে রাখা হয়েছিল। মঙ্গলবার সকালে পুনরায় জাহাজের ওই নাবিকদের শারীরিক পরীক্ষা করা হয়। এতে তাদের শারীরিক অবস্থার উন্নতি হলে ছাড়পত্র প্রদাণ করা হয়।
মোংলা বন্দরে আসা বিদেশী ওই জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট মাহমুদুল হক রাজু জানান, ইন্দোনেশিয়া থেকে কয়লা বোঝাই করে গত ১ এপ্রিল ‘মেসার্স চ্যাং হ্যাং জিং হাই’ জাহাজটি চট্রগ্রাম বন্দরে এসে ৩০ হাজার মেঃ টন কয়লা খালাস করে। এরপর বাকি কয়লা খালাসের জন্য মোংলা বন্দরে আসে। চট্রগ্রাম বন্দরে অবস্থানকালে এসব নাবিক ওই জাহাজের মধ্যেই কোয়ারেন্টিনে ছিলেন।
এর আগে গত মার্চ মাসের প্রথম সপ্তায় ইন্দোনেশিয়া থেকে কয়লা বোঝাই করে মোংলা বন্দরে খালাসের উদ্দেশ্যে আসা অপর একটি জাহাজের তিন বিদেশী নাবিকের শরীরে করোনা উপসর্গ দেখা দেয়। পরবর্তিতে তাদের আইসোলেশনে রাখা হলে তারা ধীরে ধীরে সুস্থ্ হন।

সংবাদ২৪/মোংলা/এনামুল/এসডি

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status