মোংলা বন্দরে বিদেশী জাহাজকে ৫শ মার্কিন ডলার জরিমানা

বিজ্ঞাপন

মোংলা বন্দরে অবস্থানরত অবস্থায় চুরি হওয়ার ভুল তথ্য প্রচার করায় এম,ভি সিনা-০৫ নামক একটি বিদেশী গ্যাসবাহী জাহাজকে ৫শ ইউএস ডলার জরিমানা করেছে বন্দর কর্তৃপক্ষ।

গত ২৪ জুলাই মোংলা বন্দরের পশুর চ্যানেলের হিরণ পয়েন্টে অবস্থানরত ছিল এম,ভি সিনা-০৫ জাহাজটি। ওই দিন দিবাগত গভীর রাতে একটি সংঘবদ্ধ চক্র জাহাজটির স্টোর রুম ভেঙ্গে চারটি মুরিংরোপ চুরি করে নিয়ে যায় বলে বন্দর কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন জাহাজটির ক্যাপ্টেন।

তাৎক্ষনিকভাবে ওই জাহাটির স্থানীয় শিপিং এজেন্ট ‘সি এশিয়া শিপিং’ এজেন্সী ক্যাপ্টেনের বরাত দিয়ে মোংলা বন্দর কর্তৃপক্ষকে চুরির বিষয়টি অবহিত করেন। এরপর চুরি হওয়ার বিষয়টি স্থানীয় শিপিং এজেন্টের পক্ষ থেকে সংবাদকর্মীদের জানানোর পর এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রচার/প্রকাশিত হয়।

প্রকাশিত ও প্রচারিত সংবাদকে বন্দর কর্তৃপক্ষ গুরুত্বের সাথে দেখেন এবং এ নিয়ে এম,ভি সিনা-০৫ জাহাজের ক্যাপ্টেনসহ বাংলাদেশী লোকাল এজেন্ট সি এশিয়া শিপিং এজেন্সী ও জাহাজের সমন্বয়ে থাকা সকলের সাথে কথা বলেন। এ সময় জাহাজের ক্যাপ্টেন ও চীফ অফিসার তাদের জাহাজের নিজস্ব নিরাপত্তা ব্যবস্থার গাফিলতির বিষয়টি স্বীকার করেন। এবং এ জন্য বন্দর কর্তৃপক্ষের নিকট দুঃখ প্রকাশ করেন তারা।

জাহাজটির ক্যাপ্টেন, চীফ অফিসারসহ নাবিকদের এমন ভুল তথ্য প্রচারের কর্মকান্ডের ঘটনায় জাহাজটিকে ৫শ মার্কিন ডলার জরিমানা করে বন্দর কর্তৃপক্ষ।

এক প্রেস বার্তায় এ সকল তথ্য জানিয়েছেন মোংলা বন্দর কর্তৃপক্ষ হারবার মাস্টার কমান্ডার শেখ ফখর উদ্দীন। তিনি বলেন, এম,ভি সিনা-০৫ জাহাজ কর্তৃপক্ষ স্টোর ভেঙ্গে মুরিংরোপ চুরির বিষয়ে তাদের স্বপক্ষে কোন তথ্য-প্রমাণাদি উপস্থাপন করতে না পারায় এবং জাহাজ কর্তৃক ভুল তথ্য প্রচার করায় স্থানীয় শিপিং এজেন্টের কাছ থেকে ৫শ ডলার জরিমানা আদায় করা হয়েছে।

তিনি আরো বলেন, মোংলা বন্দর কর্তৃপক্ষ বহি:বিশ্বে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন এবং বন্দরের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে নেতিবাচক কর্মকান্ড কোনভাবেই গ্রহণ করবে না।


সংবাদ২৪/মোংলা/এনামুল/এসডি

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status