শুভ জন্মদিন মুস্তাফিজ

বিজ্ঞাপন

আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখার দিনই জানান দিয়েছিলেন, সামনের দিনগুলোতে আলো কাড়বেন তিনি। তাই হয়েছে, পরিণত হয়েছে দলের অবিচ্ছেদ্য অংশ। সেই কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের জন্মদিন আজ (৬ সেপ্টেম্বর)।

২৫ থেকে ২৬ বছরে পা দিতে যাচ্ছেন ১৯৯৫ সালের ৬ সেপ্টেম্বর সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার তারালি ইউনিয়নের তেঁতুলিয়া গ্রামে জন্মগ্রহণ করা মুস্তাফিজ। অজো পাড়াগায়ের ছেলেটিই আজ দেশের অন্যতম সেরা পেসার।

চার ভাই ও দুই বোনের মধ্যে সবার ছোট মুস্তাফিজের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়, ২০১৫ সালে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে। জয় পাওয়া ওই ম্যাচে পাঁচ উইকেট নেওয়া মুস্তাফিজ জিতে নেন ম্যাচ সেরার পুরস্কার।

এরপর আর পেছনে তাকাতে হয়নি তাকে। দেশের হয়ে এখন পর্যন্ত ৫৮টি ওয়ানডে ম্যাচ খেলে উইকেট নিয়েছেন ১০৯টি। ৫০ ওভারের ক্রিকেটে তার সেরা বোলিং ফিগার ৪৩ রানে ৬ উইকেট। এ ছাড়া ওয়ানডে ক্যারিয়ারে এক ম্যাচে পাঁচ উইকেট নিয়েছেন পাঁচবার। চার উইকেট নিয়েছেন তিনবার।

টি-টোয়েন্টিতে ৪১ ম্যাচে উইকেট নিয়েছেন ৫৮টি। সেরা বোলিং ফিগার ২২ রানে ৫ উইকেট। এই ফরম্যাটে একবার করেই এক ম্যাচে চারটি ও পাঁচটি উইকেট পেয়েছেন কাটার মাস্টার।

ওয়ানডে ও টি-টোয়েন্টিতে জায়গা পোক্ত করলেও টেস্টে এখনো নিয়মিত হতে পারেননি মুস্তাফিজ। মাত্র ১৩ ম্যাচ খেলে সাদা পোশাকে ২৮টি উইকেট নিয়েছেন বাঁহাতি এই পেসার। শেষ ২০১৯ সালের মার্চে টেস্ট খেলেছিলেন মুস্তাফিজ।

শুধু দেশ নয়, মাতিয়েছেন বিশ্বের বিভিন্ন টি-টোয়েন্টি টুর্নামেন্টেও। আইপিএলে ২০১৬ সালে সানরাইজার্স হায়দরাবাদের শিরোপা জয়ে দারুণ ভূমিকা ছিল মুস্তাফিজের। বল হাতে নিয়েছিলেন ১৭টি উইকেট। নির্বাচিত হয়েছিলেন আসরের সেরা উদীয়মান ক্রিকেটার।

জন্মদিন উপলক্ষে সামাজিক যোগাযোগমাধ্যমে মুস্তাফিজকে শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)।


সংবাদ২৪/এসডি

বিজ্ঞাপন

Source দেশ রূপান্তর

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status