শ্রীমঙ্গলে বালু খেকোদের বিরুদ্ধে মামলা, আড়াই লক্ষাধিক টাকার অর্থদণ্ড

বিজ্ঞাপন

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার কালাপুর ইউনিয়নের মাজদিহি এলাকায় চা বাগানের লিজডিডভুক্ত খাসজমির বালু উত্তোলনের মাধ্যমে সরকারি সম্পত্তির ক্ষতিসাধন করা হচ্ছে।

রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থার এরকম তথ্যের ভিত্তিতে সোমবার (৬ জুলাই) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলামের নেতৃত্বে অভিযান পরিচালনা করে ৪২ হাজার ঘনফুট বালু, বালু উত্তোলনের সরঞ্জামাদি ২টি শ্যালো মেশিন, জোড়া লাগানো বেশকিছু পাইপ, ১ টি এক্সকেভেটর ও বালুভর্তি ১ টি মিনিট্রাক জব্দ করা হয়। অভিযানে র‍্যাব-৯, শ্রীমঙ্গল ক্যাম্পের অধিনায়ক মেজর আহমেদ নোমান জাকি এর নেতৃত্বে র‍্যাব এর একটি চৌকস টিম সহায়তা প্রদান করে।

অভিযানকারী দলের উপস্থিতি টের পেয়ে দুবৃর্ত্তরা পালিয়ে যায়। প্রাপ্ত বালু প্রকাশ্য স্পট নিলামের মাধ্যমে সর্বোচ্চ দরদাতার নিকট চার লক্ষ চুয়াল্লিশ হাজার টাকায় নিলামে বিক্রয় করা হয়।

এছাড়া বালু উত্তোলনের সরঞ্জামাদির মালিককে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী ২,৮০,০০০ ( দুই লাখ আশি হাজার) টাকা অর্থদণ্ড আরোপ ও আদায় করা হয়।

এছাড়া বালু উত্তোলনের সাথে জড়িত ৩ ব্যক্তির সামসু মিয়া, আক্কল মিয়া ও আব্রু মিয়ার বিরুদ্ধে শ্রীমঙ্গল থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম জানান, এ অভিযান পুরো উপজেলাজুড়ে অব্যাহত থাকবে।


সংবাদ২৪/শ্রীমঙ্গল/সাজু/এসডি

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status