ষাটোর্ধ্ব ব্যক্তিদের কোরবানির পশুর হাটে না যাওয়ার আহ্বান

বিজ্ঞাপন

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ষাটোর্ধ্ব ব্যক্তিদের কোরবানির পশুর হাটে না যাওয়ার আহ্বান জানিয়েছেন।

সোমবার (২৯ জুন) দুপুরে নগর ভবনে অনুষ্ঠিত পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে বর্জ্য অপসারণ ও সুষ্ঠু ব্যবস্থাপনা শীর্ষক সমন্বয় সভায় এই আহ্বান জানান তিনি।

মেয়র বলেন, “আমরা বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে দেখেছি যে ষাটোর্ধ্ব যারা আছেন, তারা করোনাভাইরাসে বেশি আক্রান্ত হন।”

ডিএসসিসি মেয়র বলেন, মুসলিম সম্প্রদায়ের জন্য ঈদুল আযহা একটি বড় উৎসব। কিন্তু এবারের ঈদুল আযহা যেহেতু করোনাভাইরাস মহামারিকালীন, তাই উৎসব উদযাপনের পাশাপাশি যাতে করে করোনাভাইরাসের বিস্তৃতি না ঘটে, সেজন্য আমাদের সবাইকে সচেতন হতে হবে, আন্তরিকভাবে নাগরিক দায়িত্ব পালন করতে হবে।

সঠিকভাবে পশুর হাট পরিচালনার জন্য সকলের আন্তরিক সহযোগিতা কামনা করে তাপস বলেন, করোনাভাইরাস মহামারিকে কোনভাবেই হালকা করে নেওয়ার সুযোগ নেই। তাই, যারা কোরবানির পশুর হাটে যাবেন তারা যেন মাস্ক, হ্যান্ড-গ্লাভস পরে ও সামাজিক দূরত্ব বজায় রেখে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনেই পশুর হাটে যান সেই অনুরোধ করছি।

পাশাপাশি, বিদ্যমান স্বাস্থ্যবিধির সাথে সামঞ্জস্য রেখে করোনাকালীন এই কোরবানির পশুর হাট পরিচালনার জন্য ডিএসসিসিও আলাদা করে স্বাস্থ্যবিধি তৈরি করছে বলে জানান মেয়র তাপস। এছাড়া কোরবানির পশুর হাটের সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিত করতে মোবাইল কোর্টও পরিচালনা করা হবে বলে জানান তিনি।


সংবাদ২৪/এসডি

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status