১৬ জানুয়ারি শুরু হচ্ছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

বিজ্ঞাপন

আগামী বছরের ১৬ জানুয়ারি শুরু হচ্ছে ১৯তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। বরাবরের মতো উৎসব আয়োজক রেইনবো ফিল্ম সোসাইটি।

‘বেটার ফিল্ম, বেটার অডিয়েন্স অ্যান্ড বেটার সোসাইটি’- এ প্রতিপাদ্য নিয়ে আগামী ১৬ থেকে ২৮ জানুয়ারি পর্যন্ত চলবে এ উৎসব।

এবার ৬০টি দেশের ২০০ চলচ্চিত্র প্রদর্শনের জন্য ঢাকায় নিয়ে আসা হচ্ছে। এগুলো প্রদর্শিত হবে কেন্দ্রীয় গণগ্রন্থাগার ও জাতীয় জাদুঘর, আলিয়ঁস ফ্রঁসেজ ঢাকা, স্টার সিনেপ্লেক্স ও বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে।

সিনেমা প্রদর্শন ছাড়াও থাকছে এশিয়ান প্রতিযোগিতা বিভাগ, রেট্রোস্পেকটিভ বিভাগ, বাংলাদেশ প্যানারোমা, সিনেমা অব দ্য ওয়ার্ল্ড, চিলড্রেনস ফিল্ম, উইমেনস ফিল্ম সেশনসহ বেশ কয়েকটি প্রতিযোগিতা পর্ব। আর এতে বিচারক হিসেবে থাকবেন দেশের স্বনামধন্য অভিনয়শিল্পী ফেরদৌস, বন্যা মির্জা, ভারতের খ্যাতিমান কণ্ঠশিল্পী, অভিনেতা ও চলচ্চিত্র নির্মাতা অঞ্জন দত্তসহ বিশ্বের বেশ কয়েকজন আলোচিত নির্মাতা ও অভিনয়শিল্পী।

এ প্রসঙ্গে উৎসব পরিচালক মুজতবা জামাল জানান, করোনার এই দুঃসময়ে সিনেমাপ্রেমীদের জন্য আনন্দের ঘোষণা এটা। এরই মধ্যে উৎসবের প্রস্তুতি নেওয়া শুরু হয়ে গেছে।

বন্যা মির্জা বলেন, ‘বহু বছর ধরে এই উৎসবের বিভিন্ন আয়োজনের সঙ্গে যুক্ত আছি। কিন্তু এই প্রথম বিচারকের দায়িত্ব পালন করতে যাচ্ছি। এ দায়িত্ব পাওয়ায় আমি সম্মানিত। আশা করছি, বরাবরের মতো এ উৎসব সবার মধ্যে সাড়া ফেলবে।’

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status