২৪ ঘণ্টায় আরও ৪৭ জনের মৃত্যু, শনাক্ত ২৬৬৬

বিজ্ঞাপন

মহামারী করোনাভাইরাসে দেশে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট ২ হাজার ৩৫২ জনের প্রাণহানি হয়েছে।

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ২,৬৬৬ জন। এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৮৩ হাজার ৭৯৫ জনে।

রবিবার (১২ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫ হাজার ৫৮০ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা এখন ৯৩ হাজার ৬১৪ জনে।

২৪ ঘন্টায় মারা গেছেন আরও ৪৭ জন।তাদের ৩৬ জন পুরুষ এবং ১১ জন নারী।২৩ জন ঢাকা বিভাগের, ছয়জন চট্টগ্রাম বিভাগের, চারজন রাজশাহী বিভাগের, চারজন সিলেট বিভাগের, ছয়জন খুলনা বিভাগের, দুইজন রংপুর বিভাগের এবং দুইজন বরিশাল বিভাগের বাসিন্দা ছিলেন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল দুই হাজার ৩৫২ জনে।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের নমুনা সংগ্রহ করা হয় ১১ হাজার ২১০টি। পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৫৯টি নমুনা। এ নিয়ে দেশে মোট নয় লাখ ৪০ হাজার ৫২৪টি নমুনা পরীক্ষা করা হলো।  নতুন নমুনা পরীক্ষায় পজেটিভ আসে আরও ২ হাজার ৬৬৬ জনের দেহে।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়। এর পর একের পর এক আক্রান্ত ও মৃত্যু বেড়ে চলছে। এখন পর্যন্ত সর্বাধিক আক্রান্ত রাজধানী শহর ও  নারায়ণগঞ্জ জেলায়।

যার ফলে সারাদেশে কার্যত লকডাউন  জারি রেখেছে সরকার। প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। নিয়েছে আরও নানা পদক্ষেপ। বিভিন্ন শ্রেণীর মানুষের জন্য সরকারীভাবে ঘোষনা করা হয়েছে একাধিক প্রণোদনা প্যাকেজ।

যদিও এরই মধ্যে সীমিত পরিসরে ঢাকাসহ বিভিন্ন এলাকার কিছু পোশাক কারখানা সীমিত পরিসরে খুলতে শুরু করেছে। তবে সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করা না গেলে পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকবে কি-না, তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা। এই অবস্থা বেশি দিন চলতে থাকলে দেশের অর্থনীতি মুখ থুবড়ে পড়ছে বলে হতাশা জানাচ্ছেন বিশ্লেষকরা।

বিশ্বে এখন পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ২৮ লাখ ৫৬ হাজার ৩৬৪ জন। মারা গিয়েছেন ৫ লাখ ৬৭ হাজার ৯১৪ জন। করোনার সাথে লড়াই করে এখন পর্যন্ত ৭৪ লাখ ৮৮ হাজার ১৯৪ জন মানুষ সুস্থ হয়েছেন।


সংবাদ২৪/এসডি

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status