২৪ ঘণ্টায় আরও ৫৫ জনের মৃত্যু, শনাক্ত ২৭৩৮

বিজ্ঞাপন

বিশ্ব মহামারী করোনাভাইরাসে দেশে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৫৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট দুই হাজার ৫২ জনের প্রাণহানি হয়েছে।

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন আরও দুই হাজার ৭৩৮ জন।  এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল এক লাখ ৬২ হাজার ৪১৭ জনে।

রোববার (৫ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯০৪ জন।এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা এখন  ৭২ হাজার ৬২৫ জনে।

২৪ ঘন্টায় মারা গেছেন আরও ৫৫ জন।ফলে মৃতের সংখ্যা দাঁড়াল দুই হাজার ৫২ জনে।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের নমুনা সংগ্রহ করা হয় ১৩ হাজার ৯৬৪টি। আগের কিছু মিলিয়ে পরীক্ষা করা হয় ১৩ হাজার ৯৮৮টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো আট লাখ ৪৬ হাজার ৬২টি। নতুন নমুনা পরীক্ষায় পজেটিভ আসে আরও দুই হাজার ৭৩৮ টি।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়। এর পর একের পর এক আক্রান্ত ও মৃত্যু বেড়ে চলছে। এখন পর্যন্ত সর্বাধিক আক্রান্ত রাজধানী শহর ও  নারায়ণগঞ্জ জেলায়।

যার ফলে সারাদেশে কার্যত লকডাউন  জারি রেখেছে সরকার। প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। নিয়েছে আরও নানা পদক্ষেপ। বিভিন্ন শ্রেণীর মানুষের জন্য সরকারীভাবে ঘোষনা করা হয়েছে একাধিক প্রণোদনা প্যাকেজ।

যদিও এরই মধ্যে সীমিত পরিসরে ঢাকাসহ বিভিন্ন এলাকার কিছু পোশাক কারখানা সীমিত পরিসরে খুলতে শুরু করেছে। তবে সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করা না গেলে পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকবে কি-না, তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা। এই অবস্থা বেশি দিন চলতে থাকলে দেশের অর্থনীতি মুখ থুবড়ে পড়ছে বলে হতাশা জানাচ্ছেন বিশ্লেষকরা।

বিশ্বে এখন পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৩ লাখ ৯৫ হাজার ৪২৪ জন। মারা গিয়েছেন ৫ লাখ ৩৩ হাজার ৭৩৩ জন। করোনার সাথে লড়াই করে এখন পর্যন্ত ৬৪ লাখ ৪৯ হাজার ৯২৫ জন মানুষ সুস্থ হয়েছেন।


সংবাদ২৪/এসডি

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status