লাদাখ সীমান্তে ভারত-চীন সমস্যা নিয়ে অজয়ের সিনেমা

বিজ্ঞাপন

নতুন একটি সিনেমার ঘোষণা দিয়েছেন বলিউডের অভিনেতা-প্রযোজক অজয় দেবগন। সম্প্রতি লাদাখের গালওয়ান উপত্যকায় ভারতীয় সেনাদের ওপর চীনের আক্রমণ নিয়ে এ সিনেমার গল্প লেখা হচ্ছে। তবে এখনো নাম ঠিক হয়নি।

সংবাদসংস্থা আইএএনএস জানায়, উপত্যকায় ভারতীয় ২০ সেনার নিহতের ঘটনাকে ‘দেশের জন্য আত্মত্যাগ’ হিসেবে সিনেমাটিতে চিত্রায়িত হবে।

তবে এটি পরিষ্কার নয় যে, অজয় অভিনয় করবেন কি-না। বর্তমানে কলা-কুশলী চূড়ান্ত করা হচ্ছে বলে জানা গেছে। অজয় দেবগনের এফ ফিল্মসের সঙ্গে এটি প্রযোজনা করছে সিলেক্ট মিডিয়া হোল্ডিংস এলএলপি।

গত ১৫ জনু পূর্ব লাদাখের গালওয়ান উপত্যাকায় চীনা সেনাবাহিনীর আক্রমণে বিশের বেশি ভারতীয় সেনা নিহত হয়। ওই সময় বিতর্কিত কিছু অঞ্চল চীন দখলেও নেয়।

এ দিকে অজয়ের মুক্তি প্রতিক্ষীত ‘ভুজ: দ্য প্রাইড অব ইন্ডিয়া’ও যুদ্ধ কেন্দ্রিক। ১৯৭১ সালে পাকিস্তানের বিরুদ্ধে লড়াই এতে তুলে ধরা হয়েছে। আরও অভিনয় করেছেন সঞ্জয় দত্ত, সোনাক্ষী সিনহা, এমি বৃক ও শরদ কেলকার। অভিষেক দদাইয়া পরিচালিত সিনেমাটি শিগগিরই ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে।

বলিউডে যুদ্ধকেন্দ্রিক সিনেমার বেশ জনপ্রিয়তা রয়েছে। বিশেষ করে পাকিস্তান নিয়ে অনেক ব্যবসাসফল সিনেমা নির্মিত রয়েছে। যদিও অভিযোগ রয়েছে নিজেদের সাহসী ও জয়ী দেখাতে প্রায়ই কল্পনার আশ্রয় নেওয়া হয়েছে। সর্বশেষ পুলওয়ামা হামলা ও পাকিস্তানে ভারতীয় পাইলট আটক নিয়ে একাধিক সিনেমার ঘোষণা আসলেও কোনোটি আলোর মুখ দেখেনি। এ ছাড়া একাধিক সিনেমায় বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধকে ‘পাকিস্তান-ভারত যুদ্ধ’ হিসেবে বর্ণনার অভিযোগ রয়েছে।


সংবাদ২৪/এসডি

বিজ্ঞাপন

Get real time updates directly on you device, subscribe now.

আরও পড়ুন
Loading...
DMCA.com Protection Status